Main Menu

কসবায় শিক্ষা ও ধর্মী প্রতিষ্ঠানে সাংবাদিকদের মাদক বিরোধী সচেতনতা

+100%-

কসবা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় মাদক প্রতিরোধ সচেতনতায় মাঠে নেমেছেন সাংবাদিক সমাজ। গত ২৫ মে থেকে শিক্ষা ও ধর্মী প্রতিষ্ঠানে মাদক নির্মূলে বিভিন্ন জনসচেততামূলক মত বিনিময় সভায় অংশ গ্রহন করে কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি,মাদক মুক্ত কসবা চাই সংগঠনের সভাপতি ও অপরাধ পত্র সম্পাদক এবং মোহনা টিভির প্রতিনিধি খ.ম.হারুনুর রশীদ ঢালী।

উপজেলা বায়েক ইউনিয়নের চাঁন্দখলা জামে মসজিদে কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী গত ২৫মে শুক্রবার জুম্মা নামাজের পূর্বে মসজিদের মুসল্লিদের সাথে মাদক প্রতিরোধ কল্পে এক মতবিনিময় করেন। খ.ম.হারুনুর রশীদ ঢালী বলেন ,দেশের প্রধানমন্ত্রীর নির্দেশে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে অভিযান নেমেছে পুলিশ। তাই কসবা উপজেলাকে মাদক মুক্ত করতে হলে আগে নিজেরা সচেতন হয়ে অপরকে সচেতন করে মাদক প্রতিরোধে এগিয়ে এসে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে মুসল্লিদের প্রতি অনুরোধ করেন। এই সময় অধ্যক্ষ মো: মাজহারুল ইসলাম,এড.মফিজুল ইসলাম ও চান্দখলা মসজিদের প্রেশ ইমাম আবু জামাল বক্তব্য রাখেন। সাংবাদিক ঢালী আরো বলেন;আইনমন্ত্রী একজন সৎ মানুষ তাই তাকে সহযোগিতা করে উন্নয়নে শরীক হয়ে মাদকমুক্ত সমাজ গড়ার জন্য আহবান জানান।

কসবা উপজেলা বায়েক আলহাজ্ব শাহ্ আলম ডিগ্রী কলেজে গত ২৬ মে শনিবার দুপুরে মাদকমুক্ত সমাজ গঠনকল্পে শিক্ষার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুৃষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ মো: মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মাদক বিষয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে কসবা উপজেলা প্রেসক্লাব ও মাদক মুক্ত কসবা চাই সংগঠনের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী। বক্তব্য রাখেন কলেজেলর প্রভাষক নাছির উদ্দিন,বাবু উওম কুমার রায়, শিক্ষার্থী সোরাইয়া আক্তার,মালিহা তাবাসুম ও আলাউদ্দিন প্রমুখ। বক্তারা বলেন , কসবা উপজেলা ও শিক্ষাঙ্গন থেকে মাদক মুক্ত করতে হলে আমাদেরকে আগে নিজেরা সচেতন হয়ে অপরকে সচেতন করে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। সমাজের প্রতিটি শ্রেণী পেশার মানুষ এগিয়ে এসে মাদক প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার আহবান জানানো হয়। গত ২৬ মে শনিবার অডিটরিয়ামে ব্রাহ্মণবাড়িয়া দঃ জেলা,কসবা,নবীনগর ও বাঞ্জারামপুর উপজেলার উদ্যোগে মুরিদানদের স্বত:স্ফুর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে পবিত্র মাহে রমজান শ্যীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে কসবায় উপজেলা অডিটরিয়ামে। সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ব্রাহ্মণবাড়িয়া দঃ জেলার সভাপতি মাওলানা ছফিউল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন; সোনাকান্দা দরবার শরীফের পীর ও সোনাকান্দা দারুল হুদা বহুমুখী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মাহদুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জাকের পার্টি বাস্তুহারা ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী, মাওলা:মুফতি মোতালিব হোসাইন ছালেহী, মাওলা: ইয়াকুব আলী সরকার প্রমুখ। মাদক প্রতিরোধ কল্পে সকলেই সচেতন হওয়ার জন্য আহবান করা হয়। গত ২৭ মে রেববার দুপুরে মাদকমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে কসবা উপজেলা বিদ্যানগর শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষাথীদের সাথে মাদক প্রকিরোধকল্পে এক মতবিনিময় সভা অনুৃষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বায়েক ইউপি চেয়ারম্যান আল মামুন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সচেতন হয়ে অপরকে সচেতন করে মাদকমুক্ত সমাজ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান;কসবা উপজেলা প্রেসক্লাব ও মাদক মুক্ত কসবা চাই সংগঠনের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী । বক্তব্য রাখেন,বিদ্যালয়ের শিক্ষক যথাক্রমে মো: আজাদুর রহমান,ইদ্রিছ আহাম্মদ,নূরুল ইসলাম,ফারুক আহাম্মদ,নেছার আহাম্মদ,শাহ্ আলম,রোজিনা আক্তার,শিরিনা আক্তার, বজলুর রহমান,নাজমূল এবং শিক্ষার্থী ইব্রাহিম ও তানিয়া প্রমুখ।






Shares