Main Menu

কসবায় এক সন্তানের জননী ময়না এখন পুরুষ আবির

+100%-

কসবা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটিতে ‘অলৌকিকভাবে’ খাদিজা আক্তার ময়না নামের এক নারী পুরুষে পরিণত হয়েছেন। ২৩ বছর বয়সী এ নারীর বর্তমান নাম আবির আহাম্মেদ। তিনি এক ছেলে সন্তানের জননী।

২০১৩ সালে খুলনার বাহেরহাটের সেলিম হোসেন সুমন নামে এক ব্যক্তির সাথে কুটি উওর পাড়ার মৃত রফিক মিয়ার মেয়ে ময়নার বিয়ে হয়। ৮ বছরের সংসারে তাদের ১ ছেলে সন্তান রয়েছে। বর্তমানে তার স্বামী প্রবাসে থাকায় তিনি বাবার বাড়িতে থাকতেন।

গত বৃহম্পতিবার দুপুর আর শুক্রবার নামাজের পর থেকে এ ঘটনাটি জানাজানি হয়। এ ঘটনায় এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া ময়না আক্তারকে এক নজর দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছে তাদের বাড়িতে। এখন তার শারীরিক গঠন পুরুষের মতো।

ময়না আক্তারের চাচা ও চাচাত ভাই ফারুক বলেন , ছেলেতে রূপান্তরিত হওয়ার পর তার নাম রাখেন আবির আহাম্মেদ। তার ১ছেলে নাম আনাফ বর্তমানে এখন দাদার বাড়িতে। ছেলের বাবা ও ময়না আক্তারের স্বামী প্রবাসে আছেন। এ ঘটনা জানাজানি হলে উপজেলা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়। মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়ায় তাকে এক নজর দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছে তাদের বাড়িতে।

মানুষের ভীড় এড়াতে বোরখা পড়িয়ে শুক্রবার বিকালে তাকে কুমিল্লা প্রেরণ করে বাড়ির লোকজন।

বিশেষজ্ঞরা বলছেন, প্রতিটি মানুষের শরীরে নারী হরমোন ও পুরুষ হরমোন থাকে। যারা নারী, তাদের শরীরে নারীত্বের হরমোনের পরিমাণ ও প্রভাব বেশি থাকে। পুরুষের ক্ষেত্রেও পুরুষের হরমোন একই ভূমিকা রাখে। হরমোনগত বা অন্য কোনো কারণে কৈশোরে যে কারও ক্ষেত্রে কিছু অস্বাভাবিক পরিবর্তন দেখা যেতে পারে।






Shares