Main Menu

কসবায় আগুনে পুড়ে মারাগেল দরিদ্র খামারীর ০৪টি গরু,  আইনমন্ত্রীর সহায়তা কামনা।

+100%-

কসবা প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গোপীনাথপুর কোনাপাড়া জগীরবাড়ীর স্বপন মিয়ার গোয়াল ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ঐ ঘরে থাকা ৪টি গরু অগ্নিদগ্ধ হয়ে মারা যায় এবং ঘরের বেশীর ভাগ অংশ পুড়ে গেছে। গতকাল রাত আনুমানিক ১১টার দিকে মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে জানিয়েছেন বাড়ীর মালিক মোঃ স্বপন মিয়া ও প্রত্যেক্ষদর্শীরা।

মারা যাওয়া গরু ও ক্ষতিগ্রস্থ ঘরের মূল্যসহ আনুমানিক প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানান খামারী স্বপন মিয়ার স্ত্রী। ৬নং গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম.এ মান্নান জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, ক্ষতিগ্রস্থ স্বপন মিয়া একজন ক্ষুদ্র খামারী, সে গরুগুলো লালন পালন করে দুধ বিক্রি করে কোনরকম ভাবে  দিনাতিপাত করত, বেচে থাকার একমাত্র অবলম্ভন গরুগুলো হারিয়ে সে এখন কঠিন বিপদে পড়ে গেছে। তাকে সহযোগীতার জন্য এলাকার বিত্তবান ব্যাক্তিবর্গ ও স্থানীয় জন্য সংসদ সদস্য আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হকের নিকট আহবান জানিয়েছেন তার পরিবার ও এলাকাবাসী।

ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ খামারীকে ত্রান ও নগদ আর্থিক সহযোগীতা প্রদান করেছেন কসবা উপজেলার নির্বার্হী কর্মকর্তা মোঃ মাসদুল আলম।

 তিনি বলেন ত্রান ও দূর্যোগ বিভাগের পক্ষথেকে তাকে প্রাথমিক ভাবে তিন বান্ডেল ঢেউটিন ও নগদ নয় হাজার টাকাসহ যতটুকু সম্ভব তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হবে। পরে আগুনে পুড়ে মারা যাওয়া গরুগুলোকে পরিত্যক্ত জায়গায় গর্ত করে পুতে ফেলা হয়।






Shares