Main Menu

এলাকাবাসী গ্যাস পাবেন, কসবায় অনুসন্ধান কূপ খনন উদ্বোধনকালে বলেন আইনমন্ত্রী

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী, কসবা প্রতিনিধি: প্রধানমন্ত্রীর রূপকল্প-৩ প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা-১ অনুসন্ধান গ্যাস কূপ খনন কাজের উদ্বোধন করা হয়েছে।
২৭ এপ্রিল শুক্রবার বিকালে কসবা পৌর এলাকার তারাপুর নামক স্থানে বাংলাদেশ পেট্রোলিয়াম একএপ্লোরেশন এন্ড প্রোডাকশন কোম্পানী লি: পেট্রোবাংলার একটি প্রতিষ্ঠান) কসবা-১ অনুসন্ধান কূপ খনন কার্যক্রম শুভ উদ্বোধন করবেন আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।
উদ্বোধন শেষে মন্ত্রী প্রকল্প এলাকা ঘুরে দেখেন।

পরে আয়োজিতএক সুধী সমাবেশে প্র:ধান অতিথির বক্তব্যে বলেন, ২০০০সালে আগে প্রেসিডেন্ট বিল কিলন্টন বাংলাদেশে আসছিলেন। তারা প্রধানমন্ত্রীকে বলেন বাংলাদেশ গ্যাসে ভাসছে এই গ্যাস বিক্রি করে দিতে হবে। কিন্ত প্রধানমন্ত্রী বলেন আপনাদের দেখাতে হবে পঞ্চাশ বছরের গ্যাস রিজাভ আছে, তা হলে ৫১ বছরের পর গ্যাস আমি বিক্রি করে দিবো। তখন ষড়যন্ত্র করে ২০০১সালে যে নির্বাচন হয়েছিল সেই নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীকে পরাজিত করা হয়। পরিশেষে,কসবাবাসী গ্যাস পাবেন বলে প্রধান অতিথি এলাকাবাসীকে শান্তনা প্রদান করেন।
বাংলদেশ তৈল,গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশনের চেয়ারম্যান আবুল মনসুর মো: ফয়েজউল্লাহ এনডিসি’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন,বাংলদেশ তৈল,গ্যাস ও খনিজ সম্পদ বিভাগের সচিব নাজিম উদ্দিন চৌধুরী,ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মো: আনোয়ার হোসেন বিপিপিএ,পিপিএম, কসবা উপজেলা চেয়ারম্যান এড.আনিসুল হক ভ্ইুয়া,উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম,এড.রাশেদুল কাউছার ভূইয়া জীবন,কসবা পৌর মেয়র মো:এমরান উদ্দিন জুয়েল প্রমুখ।

এই কূপ খনের পরিকল্পনায় ৩শ মিটার গ্যাস পাওয়ার সম্ভবনা আছে । যার ব্যয় ধরা হয়েছে একশ’ থেকে ৯০ কোটি টাকা এবং সাড়ে চার থেকে পাঁচ একর জমির উপর এই কূপ খনন কাজ চলছে বলে কসবা-১ প্রকল্পের পরিচালক মিজানুর রহমান জানান।






Shares