Main Menu

ব্রাহ্মণবাড়িয়া কসবায় মানসম্মত শিক্ষা ও মা সমাবেশ অনুষ্ঠিত

সারাদেশের প্রাথমিক বিদ্যালয়গুলোর জরাজীর্ণ ভবন নতুন হবে:প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা উপজেলা প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, ২০১৮ সালের মার্চ মাসের মধ্যে সারাদেশের প্রাথমিক বিদ্যালয়গুলোর জরাজীর্ণ ভবন নতুন হবে। এছাড়াও ১৮ সালের মধ্যেই প্রতিটি স্কুলেও নতুন শিক্ষক দেয়ার ব্যাপারে পদক্ষেপ নেয়া হয়েছে। পাশাপাশি ২১ হাজার প্রধান শিক্ষকের খালি হওয়া পদগুলো অচিরেই পূরন করা হবে।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা মহিলা কলেজের মাঠে মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণ বিষয়ক মতবিনিময় ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই কথা বলেন।

মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণ বিষয়ক মতবিনিময় ও মা সমাবেশের সভাপতি আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, প্রতিটা মায়ের উচিত তার সন্তানদের সুশিক্ষায় গড়ে তোলা। আমরা চাই বাংলাদেশ নিজের পায়ে দাড়াক। তাই অংকুর থেকেই আমাদের প্রতিটি সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করার দায়িত্ব আমাদের সকল মায়ের নিতে হবে।

এসময় মন্ত্রী আরো বলেন, অশিক্ষিত জাতির মাধ্যমে ভাল দেশ তৈরি হবে না। তাই বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে তুলতে প্রাথমিক বিদ্যালয়গুলোর উন্নয়ন শুরু করেছিলেন। তার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রাথমিক বিদ্যালয়গুলোর মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

মতবিনিময় ও মা সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় চট্টগ্রামের বিভাগের উপ-পরিচালক মো. সুলতান মিয়া, কসবা উপজেলা চেয়ারম্যান আনিসুল হক ভুইয়া, আইনমন্ত্রীর একান্ত সচিব রাশেদুল কায়সার জীবন, কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক,কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানী,কাজী আজহারুল ইসলা,রুহুল আমীন ভুইয়া বকুল,কসবা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.মনির হোসেন ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন রিমন প্রমুখ।

কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম ও উপজেলা শিক্ষা অফিসার রওশন আরা প্রধান অতিথি ও অনুষ্ঠানের সভাপতি আইনমন্ত্রী কে পৃথক পৃথক ভাবে ক্রেষ্ট প্রদান করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares