Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলায় ফলাফলে কসবায় সেরা বায়েক কলেজ। আনন্দ শোভা যাত্রা।।

+100%-

কসবা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মধ্যে শৃঙ্খলা ও নিবিড় পরিচর্যায়র কারণেই প্রতিবারের মতো এবারও ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে বায়েক আলহাজ্ব শাহআলম কলেজ।

২১ জুলাই শনিবার দুপুরে কলেজের অধ্যক্ষ,শিক্ষক মন্ডলি,ছাত্র-ছাত্রীরা কলেজ চত্বরে এক আনন্দ সভার আয়োজন করেন। অধ্যক্ষক মো:মাজহারুল ইসলাম কাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী।বক্তব্য রাখেন কলেজের প্রভাষক বাবু উওম কুমার রায় প্রমুখ।

এবারের এইচএসসি পরীক্ষায় ২৯২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ২৫৫জন পাসসহ ২জন জিপিএ-৫ পেয়েছে। কারিগরিতে ৫৫জনের মধ্যে ৫১জনপাসসহ জিপিএ-৫- ১জন। পাসের হার ৮৭.৩৩%।

কলেজের অধ্যক্ষ মো: মাজহারুল ইসলাম কাশেম বলেন এই ধারা আগামীতেও বজায় রাখার জন্য কলেজের শিক্ষক মন্ডলীসহ অভিভাবকরা সচেষ্ট থাকবেন। উপজেলায় সেরা কলেজ হতে পেরে শিক্ষাবান্ধব সরকারের শিক্ষামন্ত্রী, আইনমন্ত্রী ও আইনমন্ত্রীর এপিএসকে অভিনন্দন জানান।

উল্লেখ্য থাকে যে , কসবা উপজেলায় ৮টি কলেজে মোট পরীক্ষার্থী ছিলেন ২৪৩৯জন,পাস করেছেন ১৬৭৬ জন, জিপিএ-৫ পেয়েছে -৩ জন, পাসের হার ৬৮.৭১%।

৩টি কারিগরি কলেজে মোট পরীক্ষার্থী ছিলেন ২২০জন ,পাস করেছেন-২১৪জন, জিপিএ-৫ পেয়েছে ৮জন,পাসের হার ৯৭.২৭%।

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। কিন্ত গতবারের তুলনায় এবার ফল বিপর্যয় হয়েছে বলে শিক্ষিত সমাজ অভিমত প্রকাশ করেছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares