Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলায় এই প্রথম তিন ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী : ব্রাহ্মণবাড়িয়া জেলায় এই প্রথম তিন ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়েছে। এই তিন ইউনিয়ন হল কসবা উপজেলার খাড়েরা,মেহারী ও কায়েমপুর ইউপি। বৃহম্পতিবার দুপুরে খাড়েরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দেওয়া হয়।

খাড়ের ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো.রেজাওয়ানুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা চেয়ারম্যান এড.আসিুল হক ভুইয়া,কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসাম, কসবা উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম প্রমুখ।

অনুষ্ঠানে ইউপি সদস্য,মুক্তিযোদ্ধা,শিক্ষকসহ এলাকার বিভিন্ন পেশার নেতারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন; প্রতিটি এলাকায় ইউনিয়ন পরিষদের মাধ্যমে ভিক্ষুকদের পুনর্বাসনের ব্যবস্থা রয়েছে। অন্য এলাকা থেকে ভিক্ষুক এই এলাকায় এলে তাদের নিজ এলাকায় পাঠানো হবে। সেখানে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। প্রধান অতিথি ৫ জন ভিক্ষুককে ৩ হাজার করে ১৫ হাজার টাকার চেক প্রদান সহ বিভিন্ন দোকান পরিচালনার জন্য আরোও ১২ হাজার টাকা প্রদান করেন।

পরে বিকালে উপজলার মেহারী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম মিয়ার সভাপতিত্বে জেলা প্রশাসক মো.রেজওয়ানুর রহমান প্রধান হিসেবে বক্তব্য কালে তিনি মেহারী ইউনিয়নকেও ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষণা দিয়েছেন।

এদিকে, গত ৯ আগষ্ট বুধবার কসবা উপজেলা কায়েমপুর ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা দেওয়া হয়েছে। কায়েমপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দেওয়া হয়। কায়েমপুর ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিনে কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম। বক্তব্য রাখেন দেলোয়ার হোসেন,আবুল বাশার মোল্লা,ইয়াকুব আলী প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares