Main Menu

সভাপতি শওকত রেজা রতন সহ ৬ সদস্য বিনা প্রতিদ্বন্বিতায় নির্বাচিত

দি কসবা কো-অপারেটিভ কর্পোরেশন লি: প্রথম সভা অনুষ্ঠিত

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা প্রতিনিধি:  দি কসবা কো-অপারেটিভ কর্পোরেশন লিমিটেডের নির্বাচন নিয়ে বহু জল্পনা কল্পনার অবসান কাটিয়ে (১ জুলাই) শনিবার কসবা নতুন বাজার দ্বিতীয় তলায় সমিতির কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভাপতি শওকত রেজা রতনসহ ৬ বিনা প্রতিদ্বন্বিতায় নির্বাচিত সদস্য নিয়ে উক্ত সমিতির কার্যক্রম পরিচালনাসহ প্রথম সভার কাজ শুভ সূচনা করেন। অপর দিকে আদালত কর্তৃক নির্বাচনের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা থাকায় সহ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ পদ প্রার্থীর নির্বাচন অনুষ্ঠিত হয় নাই ।
উল্লেখ্য যে, গত ১ জুন ২০১৭ইং দি কসবা কো-অপারেটিভ কর্পোারেশন লি: নির্বাচন কমিটির সভাপতি ও কসবা উপজেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক পারভীন আকতার, নির্বাচন কমিটির সদস্য এড:এ.কে.এম আজিজুর রহমান ও কাজী মনিরুল হকের যুক্ত স্বাক্ষরে চুড়ান্ত ভাবে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত সভাপতিসহ ৬ সদস্যকে ঘোষণা করেছিলেন। নির্বাচিত কমিটির সদস্যরা উক্ত সমিতির সভাপতি শওকত রেজা রতনের সভাপতিত্বে গতকাল (১লা জুলাই) শনিবার সকাল ১০টায় প্রথম সভার কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

দি কসবা কো-অপারেটিভ কর্পোরেশন লিমিটেডের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্বিতায় যারা বিভিন্ন পদে নির্বাচিত হলেন;সভাপতি পদে শওকত রেজা রতন। সদস্য বৃন্দরা হলেন; মো: লুৎফুল কবির (ব্লক নং-০২),আরিফুর রেজা (ব্লক নং-০৪),এমদাদুল হক রকি (ব্লক নং-০৫) মো: ময়নাল হোসেন (ব্লক নং-০৭), হেফজুল বারী ভূঞা (ব্লক নং-০৯)।
কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী সহ অন্যান্য সাংবাদিকদের প্রশ্নের জবাবে সভার ও সমিতির সভাপতি শওকত রেজা রতন বলেন; দি কসবা কো-অপারেটিভ কর্পোারেশন লিমিটেড পরিচালনা করার জন্য ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা সমবায় র্কমকর্তার কাছে লিখিত ভাবে আবেদনের মাধ্যমে সকল আইনি সহযোগিতা নিয়ে সমিতির কার্যক্রম গতিশীল করার কথা জানান।
উল্লেখ্য যে, গত ৪ জুন ২০১৭ইং ব্রা‏‏‏হ্মণবাড়িয়া জেলা জজ আদালতে সমিতির সভাপতি পদ প্রার্থী মো: জহিরুল হক খাঁন ও সাধারণ সম্পাদক পদ প্রার্থী মো: কামরুল হাসান সোহাগ বাদি হয়ে পৃথক দুইটি দে:কা:বি: আইনের ১৫১ ধারা ও ৩৯ আদেশের ১ নিয়মের বিধান মতে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রার্থনা করেন। বিজ্ঞ জেলা জজ আদালত উক্ত সমিতির নির্বাচন ১৭ জুন ২০১৭ইং উপর অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করে এবং ২৪ জুলাই অস্থায়ী নিষেধাজ্ঞার শুনানী ধার্য্য করেন। দুইটি দে: মোকাদ্দোমা নং- ২৩/১৭ ও ২৪/১৭। অস্থায়ী নিষেধাজ্ঞার কারণে নির্বাচনটি স্থগিত হওয়ায় সহ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ পদে অংশ গ্রহণকারী প্রার্থীরা পোষ্টার ব্যানার ছাপিয়ে নির্বাচন করতে পারেননি।
অপর দিকে বাংলাদেশ উচ্চ আদালতে (হাই কোর্ট বিভাগ) বাদী জহিরুল হক ও মো.কামরুল ইসলাম সোহাগের নিষেধাজ্ঞার উপর গত ২১ জুন সমিতির সভাপতি শওকত রেজা রতন রিট পিটিশন নং-২১৪২৪/১৭ দায়ের করা আদেশে মহামান্য উচ্চ আদালত আবার ৬ মাসের স্থিতি অবস্থায় থাকার নির্দেশ প্রদান করেন। সেই মোতাবেক সভাপতি হিসেবে শওকত রেজা রতন দি কসবা কো-অপারেটিভ কর্পোশেন লি: সমবায় সমিতির ৬ সদস্যদের নিয়ে ১ জুলাই শনিবার সকালে উপস্থিতিদের স্বাক্ষর গ্রহণের মাধ্যমে সমিতির কার্যক্রম পরিচালনা করার জন্য প্রথম সভার শুভ সূচনা করা হয়েছে বলে সমিতির নির্বাচিত ৬ সদস্যরা জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares