Main Menu

কসবা সীমান্ত হাট বসবে রবিবারের পরিবর্তে মঙ্গলবার

+100%-
B.baria-Border-Haat20150813182733-660x330ডেস্ক ২৪::বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ উদ্যোগে কসবা সীমান্ত হাট বসার দিন পরিবর্তন করা হয়েছে। আগের রবিবারের পরিবর্তে নতুন হাটবার নির্ধারণ করা হয়েছে মঙ্গলবার। এ নিয়ে তৃতীয়বারের মত হাটবার পরিবর্তন করা হল। আসছে ২৮ জুন থেকে নতুন হাটবার কার্যকর হবে। গত রবিবার সীমান্ত হাটের সম্মেলন কক্ষে দুই দেশের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরিফুল ইসলাম জানান, সীমান্ত হাট ভারত ব্যবস্থাপনা কমিটির অনুরোধে রবিবারের পরিবর্তে মঙ্গলবার হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

বৈঠকে বাংলাদেশের পক্ষে ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার এডিএম মোহাম্মদ সামসুল হক, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো: আনিসুল হক ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরিফুল ইসলাম ও বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মোশারফ হোসেন। ভারতের পক্ষে ছিলেন সিপাহীজলা জেলার এডিএম দিলীপ কুমার চাকমা, এসডিএম প্রসূন দে, এসডিএম শ্যামা নন্দ ও বিএসএফের কোম্পানি কমান্ডার রবিন কুমার।

 

এদিকে সীমান্ত হাট বাংলাদেশ ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে হাটে যাওয়ার পরিচয়পত্র বাবদ বাত্সরিক ১০০ টাকা এবং হাটবারে ৩০ টাকা ফি নির্ধারিত ছিল। বর্তমানে তা বাড়িয়ে বাত্সরিক ২০০ টাকা এবং হাট বারে ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares