Main Menu

কসবা বর্ডার হাটের ব্যবসায়ীদের সমস্যা নিয়ে জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেটের মতবিনিময় সভা

+100%-

কসবা প্রতিনিধি ,ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবা বডার হাটের বাংলাদেশী ২৫ ব্যবসায়ীদের নিয়ে মতবিনিময় করেছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামসুজ্জামান।
বুধবার দুপুরে কসবা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান এড.আনিসুল হক ভুইয়া,কসবা থানা অফিসার ইনচার্জ মো: আব্দুল মালেক,কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি খ,ম,হারুনুর রশীদ ঢালী,কসবা পৌর কাউন্সিলার আবু জাহের, কসবা বর্ডার গার্ড সুবেদার মো: পরিম উদ্দিন প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় প্রত্যাশা অনুযায়ী লাভের মুখ দেখছেন না সীমান্ত বর্ডার হাটের বাংলাদেশি ব্যবসায়ীরা। এই হাটে ভারতীয় ব্যবসায়ীরা তাদের চেয়ে ১০ গুণ বেশি টাকার পণ্য বিক্রি করলেও বাংলাদেশি ব্যবসায়ীরা পারছেন না। এই নিয়ে বাংলাদেশী ব্যবসায়ীরা ধর্মঘট করেছিলেন। উপজেলা নির্বহী অফিসার হাসিনা ইসলাস আশ্বাস দিলেও এই পর্যন্ত ব্যবসায়ীদের সুফল পাননি বলে বাংলাদেশী ২৫ দোকানীরা অভিযোগ করেন।
হাটের সার্বিক বিষয়ে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামসুজ্জামান বলেন,দুই দেশের উর্ধতন কর্মকর্তারা নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে এই সমস্যার  আশু সমাধান বের করবেন। সম্প্রিতি,বন্ধন এবং তাদের যোগাযোগের উভয়ের মধ্যে পন্য আদান প্রদান আরও সহজতর হবে বলে তিনি তাও আশা করেন।
বর্তমানে ৫কি : মিটারের ভিতরে লোকজনকে নিধারিত পরিচয় পত্রেই প্রবেশ করতে হবে। হাটেরক্রেতা ও অতিথিদের সুবির্ধার্থে ও নিরাপওার জন্য বাংলাদেশ সীমান্ত রেখার সামনে একটি গেইট করার প্রস্তাব করেন উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম।



(পরের সংবাদ) »



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares