Main Menu

কসবা থানায় ভূমিদস্যুদের বিরুদ্ধে অভিযোগ ও বিক্ষোভ

+100%-

কসবা প্রতিনিধি: কসবা পৌর এলাকা আড়াইবাড়ি গ্রামেরছেলে মোসলেম মিয়া বাদী হয়ে আরমান ও শাহিন মিয়াকে প্রতারক,ভূমিদস্যু,জাল জালিয়াতকারী,অসৎ ও ঝগড়াটে প্রকৃতির লোক উল্লেখ্য করে  কসবা থানায় গত ৩১ জুলাই ২০১৮ইং একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

গত ১২জুলাই ২০১৮ইং মোসলেম মিয়াকে উপরোক্ত দুই বিবাদীরা কসবা সাব রেজিষ্ট্রার অফিসে নিয়ে তাদের একটি দলিলে স্বাক্ষী হওয়ার কথা বলে নিয়ে যায়। আরমান ও শাহিন মিয়া একই গ্রামের লোক বিধায় সরল বিশ্বাসে মোসলেম মিয়া স্বাক্ষর প্রদান করেন বলে জানান। বিবাদীরা ৫৯৩ দাগের ৪শতক ভিটি ভূমি ও ৪২১/৪২০ হালে ৫৯৪ দাগের ৩শতক ১৬পয়েন্ট এবং ৬০২ দাগের ৮৪ পয়েন্ট মোট ৮শতক ভূমি দলিল করে নেন বলে থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে প্রকাশ। মিথ্যা কথা বলে অন্যর দলিলে স্বাক্ষীর নামে নিজ ভূমি দলিল করে স্বাক্ষর করে নিয়ে যাওয়ার প্রতিবাদে কসবায় ৩১ জুলাই কসবা উপজেলা মাকের্ট চত্বরে মোসলেম মিয়ার পরিবার বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেন এবং মোসলেম মিয়ার কন্যা মুক্তা আরমান ও শাহিনের বিরুদ্ধে আইনমন্ত্রীর কাছে বিচার চেয়ে বক্তব্য প্রদান করেন।

এই অভিযোগের বিষয়টি কসবা থানায় এস আই মাসুদ কামাল উভয় পক্ষকে ডেকে এনে গ্রামবাসীর উপস্থিতিতে মোসলেম মিয়াকে ভূমি ফিরিয়ে দেওয়ার কথা হয় বলে তিনি জানান। এই ভূমি জালিয়াতের বিষয় নিয়ে সারা কসবায় আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে। গত ৪ আগস্ট কসবা উপজেলা প্রেসক্লাবের সভাপতিকে দলিল লেখক আরমান জানান; মোসলেম মিয়ার পরিবার প্রতিবাদ বিক্ষোভ ও থানায় অভিযোগ করেছেন সত্য কিন্ত আমার বাম হাত তার রাইস মেইলে কেটে যাওয়ার ফলে সামাজিক বিচারে মৌখক অঙ্গিকারে অবশেষে উক্ত ভূমি দান পত্র করে আমাকে দিয়েছেন এবং শাহিন ভূমি ফিরিয়ে দেওয়ার কথাটি আলোচনায় আসে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares