Main Menu

কসবায় ১২ হাজার ভারতীয় গোলা-বারুদ সহ গাড়ি আটক-২জন গ্রেফতার

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা প্রতিনিধি:  কসবা উপজেলার শাহপুর নামক স্থানে ডিসি রোডের উপর গত ৬ আগষ্ট রেববার ভোরে দুইটি পিকআপ গাড়ি মুখমোখি সংঘর্ষে একটি সাদা গাড়ি গাছে আটকিয়ে যায় অপরটি খাদে পড়ে যায়। কসবা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়ি উদ্ধারসহ ভারতীয় ১২ হাজার ৪৮৪টি গোলা-বারুদ জব্দ করেছে। এ বিষয়ে কসবা থানার এস আই রফিকুল ইসলাম বাদী হয়ে থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন। গ্রেফতার হওয়া দুই ব্যক্তি হলেন,কসবা পৌর এলাকার কালিকাপুর গ্রামের ফরিদ মিয়ার ছেলে খোকন ওরফে মালু মিয়া (৪৫) এবং কুমিল্লার কোতোয়ালি থানার নুরপুর পূর্বপাড়ার ইব্রাহিম মিয়ার ছেলে নুরে আলম (৪৫) । গ্রেফতারকৃত দুই চোরাচালানীকে সোমবার সকালে ব্রা‏‏হ্মণবাড়িয়া বিচারিক হাকিমের আদালতে পাঠিয়েছে পুলিশ। আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে প্রকাশ,কসবা সদর সীমান্ত কালিকাপুর থেকে একটি সাদা পিকআপ ভ্যান গাড়ি দিয়ে ১২ হাজার ৪৮৪ টি গোলা-বারুদ নিয়ে দ্রুত গতিতে যাওয়ার সময় ঐদিন ভোরে কসবা পৌর এলাকার শাহপুর তজু মিয়ার বাড়ির সামনে ডিসি রোডে অপর একটি মুগরী বহনকারী পিকআপ ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। ভারতীয় বহনকারী গাড়িটি গাছের সাথে অপরটি খাদে পড়ে যায়। এই দিকে পুলিশ একটি গাড়ি এনে যাহার নং-কুমিল্লা-ন,১১-০৪৮৬ তে গোলা বারুদ তুলিয়া গাড়িসহ গোলাবারুদ উদ্ধারসহ দুইজন পাচারকারীকে আটক করেন। আর খাদে পড়া মুগরীর খালি গাড়িটি পুলিশ উদ্ধার করে মালিককে দিয়ে দিয়েছেন বলে থানা পুলিশ জানান।

কসবা থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন জানান, গ্রেফতারকৃত দুই ব্যক্তির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে এবং উদ্ধার করা গোলা বারুদের আনুমানিক মূল্য ২ লাখ ২৫ হাজার ৬শত টাকা । গাড়িটি থানায় জব্দ করা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares