Main Menu

কসবায়১৫ ভারতীয় নাগরিককে পুশব্যাক করেছে বিজিবি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের ঘটনায় আটক ১৫ ভারতীয় নাগরিককে পুশব্যাক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বৃহস্পতিবার বিকেলে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) ও বিজিবির পতাকা বৈঠকের পর তাদের ভারতে পুশব্যাক করা হয়।
বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার কসবার গোপীনাথপুর ইউনিয়নের শিমনগর এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তের ২৬০৪ নং পিলারের কাছে এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ভারতীয় নাগরিকদের বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।
পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্বদেন কসবা গোসাইস্থল বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার মাহমুদুল হক এবং ভারতের বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ত্রিপুরা রাজ্যের নিশচিন্তপুর বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার এস এম সেলিম খান।
সরাইল বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মো. শাহ আলী বলেন, অবৈধ ভাবে বাংলাদেশে প্রবেশ করায় ভারতীয় ১৫ নাগরিককে আটক করা হয়েছিল। দু’দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ১৫ নাগরিককে তাদের দেশের বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।
ফেরত পাঠানো ভারতীয় নাগরিকরা হলেন, শ্যামল সরকার (৫০), মতি লিপিকা সরকার (৪০), সুরনিমা সরকার (১৪), কলিন চৌধুরী (৩৪), সম্পা (৩৩), সৌরভ চৌধুরী (৬), আসমিতা চৌধুরী (৪), বিজ্ঞ বৈশ্য (৪০), বৃষ্টি বৈশ্য (২৯), বিপুল বৈশ্য (১৪), বিজয় বৈশ্য (১৩), প্রিয় লাল বৈশ্য (৪২), রুনা সরকার (৪০), প্রসেনজিত সরকার (২৫) ও বিপেস সরকার (১৭)। তাদের সবার বাড়ি পশ্চিম ত্রিপুরার আমতলী থানা এলাকায়।
উল্লেখ্য, কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের দৌলতপুর সীমান্ত থেকে ১৫ জন ভারতীয় নাগরিককে আটক করে টহলরত বিজিবি। পরে কসবা থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিষয়টি বিএসএফকে জানানো হয়। এমতাবস্থায় বৃহস্পতিবার বিকেলে পতাকা বৈঠকের আহ্বান জানায় বিএসএফ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares