Main Menu

এইচএসসির ফলাফল বিপর্যয় :: খাতায় অতিমূল্যায়ন হয়েছে _ অধ্যক্ষ আকরাম খাঁন

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী, কসবা প্রতিনিধি: ব্রা‏হ্ম‏ণবাড়িয়া জেলার কসবা উপজেলা গোপীনাথপুর আলহাজ্ব শাহ আলম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আকরাম খাঁন ২৫ জুলাই মঙ্গলবার সকালে স্ব কার্যালয়ে ব্রা‏‏হ্মণবাড়িয়াটোয়েন্টিফোরডটকম এর সাথে আলোচনাকালে এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রসঙ্গে বলেন; প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আমাদের সৃজনশীল শিক্ষার প্রতি মনোযোগী হতে হবে। আমাদের ঐতিহ্যকে ধরে রাখতে হবে। জ্ঞান অর্জনের সংগ্রাম করতে হবে। শ্রেণী কক্ষে দক্ষ শিক্ষক দ্বারা পাঠদানসহ সৃজশীল প্রশ্ন পত্র যেন করা হয়।

এবার ফলাফল বির্পযয় বিষয়ে প্রশ্নের জবাবে মো: আকরাম খাঁন বলেন; খাতায় অতিমূল্যায়ন হয়েছে। আর নকল প্রতিরোধ, পরীক্ষা কড়াকড়ি নিরাপওার কারণে ফলাফল বির্পযয় হতে পারে।আমার কলেজ ৪৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৬২ জন পাশ করেন। পাশের শতকরা হার ৭৫ দশমিক ৭৬ শতাংশ আর কারিগরী পরীক্ষায় ১৩৬ জনের মধ্যে ১৩৪ জন পাশ,জিপিএ-৫ পেয়েছে ২৪জন। পাশের শতকরা ৯৮দশমিক ৫২ শতাংশ।

তিনি বলেন; বাংলাদেশের জন্য এখন দু’টি চ্যালেঞ্জ রয়েছে। একটি মাদক ও অন্যটি জঙ্গিবাদ। সরকার এ দু’টি বিষয়ে জিরো টলারেন্স অবস্থানে রয়েছে। এ দু’টি চ্যালেঞ্জ মোকাবেলায় সকল শ্রেণী পেশার মানুষ সরকারকে সহযোগিতা করার আহবান জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares