Main Menu

আখাউড়ায় লোডশেডিংয়ে অতিষ্ট জনজীবন

+100%-

 

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিদ্যুৎ না থাকাটায় যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। গত কয়েকদিন ধরে দৈনিক গড়ে আট-১০ ঘন্টা বিদ্যুৎ থাকছে। বিশেষ করে ইফতার, সেহরি ও তারাবী নামাজের সময় বিদ্যুৎ থাকছে না। এতে সাধারণ মানুষের দুর্ভোগ এখন চরমে। অবশ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রীড লাইনে বিপর্যয়ের কারণে গত কয়েকদিন ধরে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে পরিস্থিতির উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। কিছু দিনের মধ্যেই এ অবস্থা থেকে উত্তরণ হওয়া যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে আখাউড়ার বিদ্যুৎ পরিস্থিতির নাজুক অবস্থা। গত সোমবার রাত থেকে মঙ্গলবার রাত পর্যন্ত ২৪ ঘন্টায় বিদ্যুৎ ছিল মাত্র ১০ ঘন্টা। এর মধ্যে সোমবার রাত ১২টার পর থেকে সকাল পর্যন্ত বিদ্যুৎ ছিল না। ১৩ জুলাই রাতে আর্জেন্টিনা ও জার্মানির মধ্যে ফাইনাল খেলা চলাকালীন সময়েও একাধিকবার বিদ্যুৎ যাওয়া-আসা করে।

এলাকাবাসী জানান, কসবা-আখাউড়া থেকে নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট আনিসুল হক আইনমন্ত্রী হওয়ায় সবাই আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু বিদ্যুতের এ অবস্থায় সাধারণ মানুষ থেকে শুরু করে আওয়ামী লীগের নেতা-কর্মীরাও এ নিয়ে ত্যক্ত বিরক্ত।

পৌর এলাকার সড়ক বাজারের ব্যবসায়ি মো. মুসলেহ উদ্দিন ভূঁইয়া বলেন, ‘রমজান মাস শুরুর পর থেকেই বিদ্যুতের টালবাহানা শুরু হয়েছে। ইফতার, সেহরি ও তারাবী নামাজের সময় বিদ্যুৎ না থাকাটা এক প্রকার নিয়ম হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থা থেকে উত্তরণে স্থানীয় নেতৃবৃন্দদেরকে উদ্যোগ নিতে হবে’।


আখাউড়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. মামুনূর রশিদ ঘন ঘন বিদ্যুৎ না থাকার বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, গত কয়েকদিন ব্রাহ্মণবাড়িয়ার দাতিয়ারার একটি সাবস্টেশনে সমস্যা দেখা দেওয়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়া যাচ্ছিল না। শীঘ্রই এ অবস্থা কেটে যাবে।






Shares