Main Menu

তালপট্টি দ্বীপের এখন কোন অস্বিত্ব নাই। এটি কোন দ্বীপ ছিল না..দিপুমনি

+100%-

জিয়াউল ইসলাম : সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও জাতীয় সংসদ সদস্য ডাঃ দিপুমনি বলেন, বঙ্গোপসাগরে মালিকানা নিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে চলমান বিরোধ নিষ্পত্তির যে রায় হয়েছে তাতে বাংলাদেশ ভারত উভয় দেশেরই জয় হয়েছে। দীর্ঘ দিন পর দুদেশের মধ্যকার অমিমাংসিত বিষয়টি চূড়ান্ত ভাবে নিষ্পত্তি হওয়ায় সমুদ্রে বাংলাদেশের সার্বভৌমত্ব প্রতিষ্ঠিত হয়েছে। এটা আমাদের জন্য আনন্দের বিষয়। বুধবার দুপুরে আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় যাওয়ার পথে আখাউড়া বিজিবি কোম্পানী সদরে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন। ভারতের কাছে তালপট্টি হারানোর বিষয়ে এক প্রশ্নের জবাবে দিপুমনি বলেন তালপট্টি দ্বীপের এখন কোন অস্বিত্ব নাই। এটি কোন দ্বীপ ছিল না।  
ত্রিপুরায় একটি সেমিনারে অংশ নিতে  সাবেক পররাষ্ট্রমন্ত্রী দিপুমনি বেলা দেড়টায় আখাউড়া স্থল বন্দর ত্যাগ করেন। এসময় অন্যান্যের মধ্যে ছিলেন ইন্দো-বাংলাদেম চেম্বার অব কর্মাসের সভাপতি মাতলুব আহমেদ।
এর আগে বেলা পোনে একটায় আখাউড়া বিজিবি কোম্পানী সদরে এসে পৌঁছলে বিজিবি জওয়ানরা তাকে গার্ড অব অনার প্রদর্শন করেন। পরে আখাউড়া স্থল বন্দরের ব্যবসায়ীরা বন্দরের ব্যবসায়ীক সমস্যাদি সম্পর্কে দিপুমনিকে অবহিত করেন। বক্তব্য রাখেন আখাউড়া আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব  বোরহান উদ্দিন, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া স্থল বন্দর সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: মনির হোসেন বাবুল।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares