Main Menu

আখাউড়া-আগরতলা রেলপথ নির্মান, মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের আগরতলা গমন

+100%-

প্রতিনিধি : আখাউড়া আগরতলা রেলপথ নির্মাণ  সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে রেলপথ মন্ত্রণালয়ের সাত সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার বিকালে আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় গেছে। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো: আমজাদ হোসেন। বিকাল চারটায় তারা আখাউড়া স্থল বন্দর দিয়ে ভারতে প্রবেশ করেন। এর আগে বেলা ২টায় আন্ত:নগর মহানগর প্রভাতী ট্রেনে ঢাকা থেকে দলটি আখাউড়া রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেন।
উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো: আমজাদ হোসেন বলেন, আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ সংক্রান্ত বিষয়ে আলোচনার জন্য তারা ত্রিপুরায় যাচ্ছে। সেখানে ভারতের রেলপথ ও সরকারের উচ্চ পর্যায়ের অন্যান্য কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। দুই দিনের সফর শেষে বুধবার তারা দেশে ফিরে আসবেন।
তিনি আরও বলেন, আখাউড়ার গঙ্গাসাগর হয়ে আগরতলা রেলস্টেশন পর্যন্ত ১৫ কিলোমিটার রেলপথ নির্মাণ করা হবে। যার মধ্যে বাংলাদেশ অংশে নির্মিত হবে ১০ কিলোমিটার রেলপথ। এই প্রকল্প বাস্তবায়ন হলে আগরতলার সঙ্গে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ এবং যাত্রীবাহী কোচ চলাচলেরও সুযোগ তৈরি হবে।






Shares