Main Menu

আখাউড়া সীমান্তে বিজিবির সতর্কতা,ওপারে বিএসএফ সদস্য ও এক ভারতীয় নিহত

+100%-


প্রতিনিধি : আখাউড়া সীমান্তবর্তী ত্রিপুরা রাজ্যের আগরতলার দক্ষিণ রামনগর এলাকায় গ্রামবাসী ও বিএসএফ’র সংঘর্ষে এক ভারতীয় ও বিএসএফ সদস্য নিহত হয়েছে। গত শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এসময় বিএসএফ হামলায় অন্তত দশজন গ্রামবাসী আহত হয়েছে। নিহত বৃদ্ধ হলেন রামনগরের ইসমাইল মিয়া (৭৫) ও বিএসএফ সদস্য সন্দীপ কুমার। ঘটনার পর সীমান্তের উভয় পাশে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
আগরতলার সংবাদ মাধ্যম ও স্থানীয় গ্রামবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে আখাউড়া সীমান্তবর্তী আগরতলা পশ্চিম থানার দক্ষিণ রামগনগর এলাকায় বিদ্যুৎ না থাকায় কিছু লোক কবরখলা এলাকায় বসে সময় কাটাচ্ছিনে। এসময় সীমান্তে টহলরত কয়েজন বিএসএফ জওয়ান তাদেরকে এখানে বসে থাকার কারণ জিজ্ঞাসা করে। এই নিয়ে দুপক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে বিএসএফ অতর্কিত ভাবে তাদের উপর হামলা করে। গ্রামবাসীও জওয়ানদের উপর পাল্টা হামলা করে। এক পর্যায়ে বিএসএফ গুলি ছুঁড়লে ইসমাইল মিয়া (৭৫) মারা যায়। এখবর ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন এসে বিএসএফ’র উপর হামলা চালায়। এতে বিএসএফ সদস্য সন্দীপ কুমার নিহত হন।
গ্রামবাসীদের অভিযোগ বিএসএফ জওয়ানরা মদ্যপ অবস্থায় ছিল এবং বিনা প্ররোচনায় গ্রামবাসীর উপর হামলা করেছে।
এ বিষয়ে যোগাযোগ করা হলে ১২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ সালাহউদ্দিন বলেন, এটা ভারতের অভ্যন্তরীন ঘটনা। তবে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক আছে।






Shares