Main Menu

আখাউড়ায় বিএনপির শান্তিপূর্ণ অবরোধ ও হরতাল কর্মসূচী পালন

+100%-

প্রতিনিধি: রবিবার আখাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে প্রহসনের নির্বাচন বাতিলের দাবী,নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার পূণঃ প্রতিষ্ঠা,সারাদেশে ১৮ দলীয় জোটের নেতা কর্মীদের গনহারে গ্রেফতার ও আটককৃত বিএনপির কেন্দ্রিয় নেতাদের মুক্তির দাবীতে কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসাবে শান্তিপূণভাবে হরতাল ও অবরোধ কর্মসূচী পালিত হয়েছে। যদিও কসবা আখাউড়া আসনে নির্বাচন হচ্ছে না তবো পুলিশের কড়াকরি নিরাপত্তা রয়েছে,বিএনপির সাথে পুলিশ ও উপজেলা সদরে বিভিন্ন স্থানে যানবাহন চলাচলের উপর নিষেজ্ঞা দেয় বেশ কয়েকটি মোটর সাইকেল আটক করেন।
ভোর ৬ টা থেকেই উপজেলা বিএনপির সভাপতি ইঞ্চিনিয়ার মুসলেম উদ্দিন ও সাধারণ সম্পাদক লায়ন আবুল মুনসুর ক্ষ,উপজেলা বিএনপির সহ-সভাপতি মো:ইউসুফ সারোয়ার, যুগ্ন সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন আবদু,প্যানেল মেয়র হাজী মন্তাজ মিয়া,দেলোয়ার হোসেন খাদেম, পৌর বিএনপির সভাপতি কাউস্নিলার বাহার মিয়ার, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন লিটন, উপজেলা যুবদলের সভাপতি নাহিদুল ইসলাম নাহিদ, সাধারণ সম্পাদক ফয়েজ আহাম্মদ, কৃষকদলের সাধারণ সম্পাদক ইয়ার হোসেন শামীম,মহিলাদলের সম্পাদীকা ও মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাত পারভীন স্মৃতি, উপজেলা ছাত্রদল সভাপতি আল আমিন মোল¬া, সাধারণ সম্পাদক জিয়াউল হাসান খান সানি, পৌর যুবদলের সাধারণ সম্পাদক জাভেদ আহাম্মদ ভূইয়া, শ্রমিক দলের সভাপতি মফিজুল ইসলাম, ম্যৎজীবি দলের সভাপতি কোব্বাদ হোসেন, যুবদলের সহ-সভাপতি এম,এ জলিল,পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো:আসাদিক হাবিব গালিব,কলেজ ছাত্রদলের সভাপতি মামুন আহমেদ, সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম শাওন, মোবাশ্বের আহসান, কাউসার হোসেন ভূইয়া, আল-মুনসুর এর নেতৃত্বে  উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও ইউনিয়ন বিএনপির নেতা কর্মীরা উপজেলা বিভিন্ন গুরত্বপূর্ণ স্থানে ১১ টি স্পটে অবরোধ কর্মসূচী পালন করেন। এ সময় অবরোধকারীদের বাধাঁর মুখে আখাউড়া-কসবা,আখাউড়া-ধরখার ও আখাউড়া- চান্দুরা এবং আখাউড়া স্থল বন্দর গামী সকল সড়কে কোন যানবাহন চলাচল করতে পারেনি। অবরোধের কারণে স্থলবন্দরে কোন পন্যবাহী ট্রাক প্রবেশ করেনি এবং যাত্রী পারাপার বন্ধ ছিলো। অবরোধকারীরা হরতালের সমর্থনে শহরের বিভিন্ন স্থানে অবস্থান করে। বেলা ১২ টা পর্যন্ত পৌর শহরের অধিকাংশ দোকান পাট বন্ধ ছিলো। উপজেলা সদর একেবারে নিরউত্তাপ ছিলো।
অবরোধ শেষে বিএনপির নেতাকর্মীরা হরতালের সমর্থনে মিছিল করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে স্থানীয় উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে উপজেলা বিএনপি সভাপতি ইঞ্চিনিয়ার মুসলেম উদ্দিন সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন আবুল মুনসুর মিশন,কাউস্নিলার বাহার মিয়া, শাহাদৎ হোসেন লিটন,নাহিদুল ইসলাম, ফয়েজ আহমেদ প্রমুখ। বক্তারা বলেন, এ বাকশালীদের নির্বাচন জনগন প্রত্যাখান করেছে,সারাদেশে ভোট কেন্দ্রগুলো ভোটারে উপস্থিতি নেই। জনগন তাদের কে ঘ্রনাভরে প্রথ্যাখান করেছে। তারা সরকার কে হুশিয়ারী দিয়ে বলেন অবিলম্বে বিএনপির নেতাকর্মীদের মুক্তি দেওয়া না হলে আন্দোলনের মুখে পালানোর ও পথ খোজেঁ পাবেন না।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares