Main Menu

আখাউড়া বিদ্যালয়ে শিক্ষার্থীদের ভাঙচুর

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আমোদাবাদ আলহাজ শাহ আলম উচ্চ বিদ্যালয়ের ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে সোমবার সকালে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনের জানালার গ্লাস ও একটি দরজা ভাঙচুর করে তারা। এ সময় তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে লাঞ্চিত করে বলেও অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ আজ সোমবারের শিক্ষক নিয়োগ পরীক্ষা বন্ধ রাখার বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা করছে। তবে বিকেল নাগাদ এ বিষয়ে নিশ্চিত করে কিছু জানা যায় নি।
খোঁজ নিয়ে জানা গেছে, কাশ শুরুর আগে এক দল বিক্ষুব্দ শিক্ষার্থী বিদ্যালয় ভবনের দোতলায় প্রধান শিক্ষকের কক্ষে ঢুকেন। তারা গণিত শিক্ষক নিয়োগ সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানতে চান ও খন্ডকালীন গণিত শিক্ষককে নিয়োগ না দিতে বলেন। নিয়ম অনুসারে যোগ্যতম যে কেউ আবেদন করতে পারে বলে প্রধান শিক্ষক শিক্ষার্থীদের বুঝিয়ে দেন। এরই মধ্যে শিক্ষার্থীরা শিক্ষক মিলনায়তনের জানালার গ্লাস ভাঙচুর করে।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, বিদ্যালয়ে খন্ডকালীন গণিত শিক্ষক হিসেবে কর্মরত মো. ইমরান মোটেও ভাল শিক্ষক নন। কিন্তু তার পরও তাকে অনিয়মতান্ত্রিকভাবে গণিত শিক্ষক হিসেবে পূর্ণাঙ্গ নিয়োগ দেয়ার প্রক্রিয়া চলছে।  
বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মো. তারেক বলেন, ’শিক্ষার্থীরা আমার কক্ষে ঢুকেই আগামীকালের (আজ) পরীক্ষায় খন্ডকালীন গণিত কেন আবেদন করল এ বিষয়ে কৈফিয়ত চায়। আমি তাদেরকে বুঝিয়ে বলি যে নিয়োগ বিধি মোতাবেক যোগ্যতম কেউ আবেদন করতেই পারে। এরই মধ্যে শিক্ষার্থীরা ভাঙচুর করে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares