Main Menu

আখাউড়ায় সাংবাদিকদের সঙ্গে রেলওয়ে কর্মকর্তাদের মতবিনিময়

+100%-

 

প্রতিনিধি : পূর্বাঞ্চলীয় রেল পথের বিভিন্ন স্থানে  চুরি, ডাকাতি, ছিনতাই, আইন শৃংখলার অবনতি ও বখাটে যুবক কর্তৃক ট্রেনে পাথর ছুড়ে  রেল যাত্রীদের হতাহতের ঘটনা প্রতিরোধে করণীয় নিয়ে আখাউড়ায় সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছে রেলওয়ের কর্মকর্তারা। ভৈরব থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন পর্যন্ত  লিফলেট বিতরণ ও মাইকিং কর্মসূচী শেষে বেলা পৌনে ১২টার দিকে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের ভিআইপি কক্ষে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সভায় কর্মকর্তারা, ট্রেনে ঢিল ছোড়া বন্ধে সচেতনতা সৃষ্টি হয় এমন সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।

রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক সরদার শাহাদাত আলী জানান, ট্রেনে ঢিল ছোড়া বন্ধ করতে এ ধরণের কর্মসূচী নেওয়া হয়েছে। এতে সাংবাদিকরাও একটা বড় ভূমিকা রাখতে পারে। পর্যায়ক্রমে ভৈরব থেকে টঙ্গী, কিশোরগঞ্জসহ বিভিন্নস্থানে এ কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

এ সময় উপস্থিত আখাউড়া প্রেসকাবের আহবায়ক আলহাজ রফিকুল ইসলাম বলেন, ’সচেতনতার লক্ষ্যে আগামী এক সপ্তাহের মধ্যে আখাউড়ায় প্রেসক্লাবের উদ্যোগে মানবন্ধন কর্মসূচী ও লিফলেট বিতরণ করা হবে। পাশাপাশি সাংবাদিকদের লেখনীও অব্যাহত থাকবে’।
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সরদার শাহাদাত আলী আরো বলেন, ’রেললাইনের পাশে থাকা প্রতিটি বাড়ি পাহারা দেওয়া আমাদের পক্ষে সম্ভব নয়। তাই এ ধরণের অপরাধ প্রবণতা রোধে জনসচেতনতাই বড় ভূমিকা রাখতে পারে। যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে রেলওয়ে সব ধরণের পদপেই নিচ্ছে’।  
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি জানান, স্টেশন এলাকায় হুমায়ুন নামে এক ব্যক্তি যে জায়গা দখলে নিয়েছিলেন তা জাল স্বার করে। এ জন্য তার লাইসেন্স বাতিল করে দেওয়া হয়েছে। দখলের ঘটনায় রেলওয়ের কেউ জড়িত থাকলেও ব্যবস্থা নেওয়া হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares