Main Menu

আখাউড়ায় গ্যাসের দাবীতে মিছিল সমাবেশ

+100%-

প্রতিনিধি : আখাউড়ায় গ্যাসের দাবীতে মিছিল সমাবেশ করেছে এলাকাবাসী। রোববার সকাল ১০টায় আখাউড়া সচেতন নাগরিক ফোরামের উদ্যোগে কয়েকশ মানুষ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর একটি স্বারকলিপি প্রদান করেন। পরে সেখান থেকে মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের সড়ক বাজার মটর ষ্ট্যান্ডে সমাবেশ করে। নাগরিক ফোরামের সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীনের সভাপতিতেত্ব সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাত পারভিন স্মৃতি, ফোরামের সহ সভাপতি মুক্তিযোদ্ধা রফিকুল হক খাদেম, সাধারণ সম্পাদক মোবারক হোসেন রতন, প্রেসকাব আখাউড়ার আহবায়ক মো. রফিকুল ইসলাম, সাংবাদিক মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, মো. ইউসুফ সারোয়ার, ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রা‏হ্মনবাড়িয়া জেলা শাখার সভাপতি আলহাজ্ব মুসলেহ উদ্দিন ভূইয়া, ইয়ার হেসেন শামীম প্রমুখ।   
বক্তারা বলেন, ব্রা‏হ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার একটি গুরুত্বপূর্ণ উপজেলা। আখাউড়ার রেলওয়ে জংশন দেশের অন্যতম বৃহত্তম রেলওয়ে জংশন। এখানে রয়েছে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ স্থল বন্দর। ভারতের সঙ্গে ট্রানজিট ও ট্রানশিপমেন্ট চালু হওয়ায় এ বন্দরটির গুরুত্ব অনেক বেড়ে গেছে। এ বন্দর দিয়ে ভারতে পণ্য রপ্তানী করে প্রতি বছর বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা হয়। আখাউড়ায় প্রায় ২ ল লোকের বসবাস। আখাউড়া থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে তিতাস গ্যাস ত্রে থেকে গ্যাস উৎপাদন হয়। সম্প্রতি একই সংসদীয় আসন কসবা উপজেলার সালদা গ্যাস ত্রে থেকে গ্যাস উৎপাদন শুরু হয়েছে। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় একটি গুরুত্বপূর্ণ উপজেলার হওয়া সত্বেও আখাউড়া উপজেলাতে গ্যাস সংযোগ নেই। ফলে এ এলাকার লাখ লাখ মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। রেল, সড়ক ও নৌ যোগাযোগে উল্লেখযোগ্য সুবিধা থাকায় গ্যাস সংযোগ পেলে এখানে কারখানা গড়ে উঠার সম্ভাবনা রয়েছে।
তারা বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনের আগেও বর্তমান আওয়ামীলীগ সমর্থিত সংসদ সদস্য শাহ আলম এডভোকেট আখাউড়া-কসবায় গ্যাস সরবরাহের প্রতিশ্র“তি দিয়েছিলেন। কিন্তু বর্তমান সরকারের প্রায় সাড়ে চার বছর হয়ে গেলেও গ্যাস সরবরাহ হয় নাই। তারা দ্রুত আখাউড়ায় গ্যাস সরবরাহের দাবী জানান।
নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক মোবারক হোসেন রতন বলেন, আমাদের দাবী আদায়ে আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares