Main Menu

আখাউড়ায় বিদ্যালয়ের পলেস্তরা পড়ে শিক্ষার্থীসহ আহত ৪

+100%-

প্রতিনিধি॥ সোমবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একটি ঝুঁকিপূর্ণ প্রাথমিক বিদ্যালয়ের পলেস্তরা পড়ে ২ শিক্ষার্থীসহ ৪ জন আহত হয়েছে। দুপুরে উপজেলার উত্তর ইউনিয়নের আমোদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহতরা হলো ৫ম শ্রেণীর ছাত্র রাব্বি চৌধুরী, ৩য় শ্রেণীর ছাত্র শাওন চৌধুরী, শিক শ্রীনিবাস দাস (৩৫) ও শ্রমিক সোলেমান মিয়া (২০)। আহতদের মধ্যে দুই শিক্ষার্থীর মাথায় গুরুতর আঘাত পেয়েছে। তাদের মাথায় সেলাই দিতে হয়েছে। অন্যদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা যায়, আমোদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় বিল্ডিংটির বিভিন্ন স্থানের পলেস্তরা(ইস্তর) খসে পড়েছে। ছাদে ফাটল সৃষ্টি হয়েছে। এতে বিল্ডিংটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছিল।  গত এক বছর আগে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এই বিল্ডিংয়ে কাশ না করার শিক্ষকদেরকে পরামর্শ দেওয়া হয়। বিকল্প হিসাবে বিদ্যালয় মাঠের দক্ষিণে একটি টিনের দু-চালা ঘর নির্মান করা হয়। কিন্তু শিক্ষকরা মূল্যবান কাগজপত্র রাখার জন্য এবং বসার জন্য ওই বিল্ডিংয়ের একটি কক্ষকে অফিস কক্ষ হিসেবে ব্যবহার করে আসছিল। সোমবার সকালে বিদ্যালয় বিল্ডিংটি স্থায়ী ভাবে বন্ধ রাখার জন্য সিলগালা করতে যায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন। এসময় শিক্ষকরা অফিস কক্ষ থেকে মালপত্র বের করার এক পর্যায়ে ছাদের পলেস্তরা খসে পড়লে দুই ছাত্রসহ ৪ জন আহত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলিপ দেবনাথ জানান, বিদ্যালয়ের মালপত্র বের করার সময় ছেলেরা ছুটাছুটি করে রুমে গেলে পলেস্তরা পড়ে আহত হয়।

আখাউড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফরিদ উদ্দিন জানান, এক বছর আগে বিল্ডিংটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। কিন্তু শিক্ষকেরা মূল্যবান কাগজপত্র ও আলমারি রাখার জন্য  একটি কক্ষকে অফিস কক্ষ হিসেবে ব্যবহার করে আসছিল। ভবনটি ঝুঁকিপূর্ণ বিধায় আমি বিদ্যালয়টি সিলগালা করার জন্য যাই। অফিস কক্ষ থেকে মালপত্র বের করার এক পর্যায়ে পলেস্তরা পড়ে দুইজন ছাত্র আহত হয়েছে।






Shares