Main Menu

‘সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে আলোচনা ফলপ্রসূ হয়েছে’

+100%-

সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে বিজিবি ও বিএসএফের আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন বিজিবির দক্ষিণ-পূর্ব চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গণি চৌধুরী। আজ শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে এ কথা জানান তিনি।

আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠক শেষে ভারতের আগরতলা থেকে ফিরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এ কমান্ডার।

তিনি আরো জানান, তিন দিনের আঞ্চলিক কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অত্যন্ত ফলপ্রসূ হয়েছে। এতে আমাদের পক্ষ থেকে (দক্ষিণ-পূর্ব চট্টগ্রাম, ময়মনসিংহ ও সরাইল) ও ভারতের বিএসএফের (মেঘালয়, মিজোরাম, কাচার ও ত্রিপুরা ফ্রন্টিয়ার) আঞ্চলিক কমান্ডাররা অংশগ্রহণ করেন। এ দ্বিপক্ষীয় সম্মেলনে সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার পাশাপাশি মাদক, অবৈধ সীমান্ত পারাপার, পরিবেশ দূষণসহ বেশ কিছু বিষয় উত্থাপন করা হয়েছে।

এর আগে প্রতিনিধি দলটি আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শূন্যরেখায় এসে পৌঁছালে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান।

গত ৭ ডিসেম্বর বিজিবি-বিএসএফ আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠকে অংশগ্রহণ করতে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের আগরতলায় যান।






Shares