Main Menu

তিতাসের ৯০.০৫ কিলোমিটার এলাকায় ৭ কোটি ৪২ লাখ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প

সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন হয়, জাতি সমৃদ্ধশালী হয়ে উঠে:: আইনমন্ত্রী আনিসুল হক

+100%-

সাত খুনের ফাঁসির দণ্ডপ্রাপ্তদের রাষ্ট্রপতি ক্ষমা করে দিতে পারেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মির্জা ফখরুলকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘বিএনপিতে একজন নাট্যকার আছেন যিনি টেলিভিশনের পর্দায় সব সময় মিথ্যা ও অসত্য কথা বলে থাকেন। নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় আদালতের রায়ের প্রেক্ষিতে বিএনপি মহাসচিবের করা মন্তব্যের উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, তিনি প্রথমে বললেন রায় ভালো হয়েছে। পরে বললেন, আমাদের রাষ্ট্রপতি নাকি তাদের ক্ষমা করে দেবেন। পাগলে কিনা বলে আর ছাগলে কি না খায়।‘

আজ শনিবার দুপুরে জেলার আখাউড়ার ধরখারে তিতাস নদী পুনঃখনন কাজের উদ্বোধন শেষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন হয়, জাতি সমৃদ্ধশালী হয়ে উঠে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য ২০১৯ সালে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে।’

তিনি দাবি করেন, জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়া- এ তিনজন ২১ বছর যাবৎ পৃথিবীর বিভিন্ন দেশে ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরতেন। কিন্তু বঙ্গবন্ধু-কন্যা দেশের মানুষ যেন মর্যাদা নিয়ে বাঁচেন সেই চেষ্টাই করে যাচ্ছেন।

এ সময় আরো বক্তব্য রাখেন তিতাস নদী খনন প্রকল্পের পরিচালক মো. নূরুল আমিন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজলি খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদিন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম ভূঁইয়া, সেলিম মিয়া, ধরখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরিফুল হক বাছির প্রমুখ।

বাংলাদেশ নৌবাহিনী নিয়ন্ত্রিত ‘ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়াকর্স লিমিটেড নারায়ণগঞ্জ’ ১১৯.৬৬ কোটি টাকা ব্যয়ের ১১০ কিলোমিটার তিতাস নদী পুনঃখনন প্রকল্পের ড্রেজিং কাজের চারটি প্যাকেজের ডিপিএম পদ্ধতিতে খননকাজ করবে।

উল্লেখ্য, তিতাসের এই প্রকল্পের কাজ ২০২০ সালের জুনের মধ্যে শেষ হবার কথা রয়েছে। এই প্রকল্পের কাজ শেষ হলে নাব্যতা সংকট কাটিয়ে তিতাস আবারো জেগে উঠবে। মেঘনা নদীর পানি প্রবাহিত হবে তিতাসে। কৃষকও উপকৃত হবে।






Shares