Main Menu

শিক্ষকদের নৈতিকতা না থাকলে সবই শেষ হয়ে যায়:: মাউশির ডিজি প্রফেসর ফাহিমা খাতুন

+100%-

mausiপ্রতিনিধি:: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন বলেছেন, শিক্ষকরা হলেন মানুষ গড়ার করিগর। অভিভাবকরা অনেক আশা করে শিক্ষা অর্জনের জন্য তাদের সন্তানদেরকে বিদ্যালয়ে পাঠান। কিন্তু সেই শিক্ষকরা যদি ছাত্রদের নকলে সহযোগিতা করেন তাহলে আর যাই হোক সেই শিক্ষকদের দিয়ে প্রকৃত শিক্ষা দেয়া সম্ভব নয়। শিক্ষকদের নৈতিকতা না থাকলে সবই শেষ হয়ে যায়।
তিনি গতকাল শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার দুইটি মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনকালে একথা বলেন।
এ সময় প্রফেসর ফাহিমা খাতুন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কর্মকান্ড অব্যাহত রেখেছেন। মাল্টিমিডিয়া ক্লাশরুমসহ শিক্ষকদের নানা প্রশিক্ষণ প্রদান করছেন। তবে শিক্ষকরা প্রকৃত শিক্ষা দান না করালে সব উদ্যোগই বৃথা যাবে।
তিনি গতকাল শুক্রবার সকালে প্রথমে আখাউড়া নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিদর্শন করেন। পরে তিনি আখাউড়া দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, মাধ্যমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
এর আগে মাউশির ডিজি প্রফেসর ফাহিমা খাতুন গত বৃহস্পতিবার সকালে কসবা সরকারী উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছেন। তিনি শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত ভাবে গড়ে তোলার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা স্ব স্ব এলাকায় অবস্থান করে শিক্ষার মান উন্নয়নে কাজ করতে হবে। তিনি বিদ্যালয়ের শুন্যপদে বিষয় ভিত্তিক শিক্ষক প্রদান সহ বিদ্যালয়ের বিভিন্ন সমস্যাদি সমাধানের আশ্বাস দেন।
পরিদর্শন কালে মহাপরিচালকের সফরসঙ্গী হিসেবে অত্র অধিদপ্তরের সহকারী পরিচালক ( ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট উইং) তানভীর মোশারফ খান, জেলা শিক্ষা অফিসার মো.আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরিফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.জাফর আহমেদ, কসবা মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো.তসলিম মিয়া, বায়েক আলহাজ্ব শাহ আলম কলেজের অধ্যক্ষ মো.আবুল কাসেম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো.হেলাল উদ্দিন, সাধারন সম্পাদক মো. আবু ইউছুফ ভূইয়া, আজগর আলী দাখিল মাদ্র্রসার সুপার মো. আব্দুর রহমান, কসবা সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু বকর ছিদ্দিক সহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।






Shares