Main Menu

বিজয়ের মাসে কারাগারে আখাউড়ার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার , প্রতিবাদে মানববন্ধন

+100%-

বকেয়া ভাড়ার মামলায় তিনি গত ১৫ দিন ধরে কারাগারে আটক আছেন ব্রাহ্মণবাড়িয়ার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার । সাজানো মামলায় তাকে জেলে পাঠানো হয়েছে দাবি করে তার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে আখাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড। রোববার সকালে পৌরশহরের সড়ক বাজারে এড. সিরাজুল হক পৌর মুক্ত মঞ্চের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ অংশ নেয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার সৈয়দ জামসেদ শাহ্ সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা শেখ বোরহান উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ ছাত্তার মিয়া আখাউড়া শহীদ স্মৃতি কলেজের নৈশ প্রহরী হিসেবে চাকুরী করতেন। তাঁর বসবাসের কোন জায়গা না থাকায় প্রায় ৩৫ বছর আগে কলেজের তৎকালীন অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এ. এম. মোঃ ইছহাক (বীরপ্রতীক) তাকে কলেজের মালিকীয় জায়গায় পরিবার নিয়ে বসবাসের জন্য জায়গা দেন। সে জায়গায় তিনি ঘর দরজা নির্মাণ করে বসবাস করে আসছিলেন। সম্প্রতি এলাকার ভূমিদস্যু মোঃ রফিকুল ইসলাম ও তার সহযোগিরা ষড়যন্ত্র করে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়াকে বাড়ির ভাড়াটিয়া বানিয়ে ২ লক্ষ ২৩ হাজার টাকা বাড়ি ভাড়া বকেয়া দাবী করে বীর মুক্তিযোদ্ধা ও তার দুই ছেলেকে আসামী করে আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। গত ২ ডিসেম্বর আদালতে হাজিরা দিতে গেলে আদালত একজন অসুস্থ, প্রবীণ বীর মুক্তিযোদ্ধা মোঃ ছাত্তার মিয়াকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করে দুই ছেলেকে জামিন দেন। বিজয়ের মাসে একজন বীর মুক্তিযোদ্ধাকে কারাগারে আটক রাখায় জাতিকে কলঙ্কিত করেছে। আমরা দু:খিত, ব্যথিত।

আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আগামী ২৪ ঘন্টার মধ্যে আটক মুক্তিযোদ্ধার নিঃশর্ত মুক্তি দাবী করেন বক্তারা। মিথ্যা মামলা দিয়ে মুক্তিযোদ্ধাকে কারাগারে নিক্ষেপ করায় ভূমিদস্যু মোঃ রফিকুল ইসলামের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানান তারা।






Shares