Main Menu

দীর্ঘ ৯ বছর পর আখাউড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

+100%-

দীর্ঘ ৯ বছর পর ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী আখাউড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে শনিবার। সম্মেলন ঘিরে চাঙ্গা অবস্থা বিরাজ করছে দলটির নেতাকর্মীদের মধ্যে। সম্মেলনকে কেন্দ্র করে তোরণ, ব্যানার-ফেস্টুনে আর রাতের আলোকসজ্জায় পৌরশহরকে সাজানো হয়েছে নতুন সাজে।

উপজেলা কিংবা পৌরশহরজুড়ে একটাই আলোচনা কে হচ্ছেন নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক। তবে সাধারণ সম্পাদক ছাপিয়ে জোর তৎপরতা চলছে সভাপতি পদ নিয়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৩ সালে। শনিবার অনুষ্ঠেয় সম্মেলনে সভাপতি হিসেবে বর্তমান উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক অধ্যক্ষ জয়নাল আবেদীনসহ ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে সাধারণ সম্পাদক পদে আখাউড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্মেলনকে সফল করতে এরই মধ্যে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের নির্দেশে সম্মেলন প্রস্তুতি কমিটি ও একাধিক উপ-কমিটি গঠন করা হয়েছে।

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এ পর্যন্ত সভাপতি পদে ৮ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জনের নাম পাওয়া গেছে। গত ২৫ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তারা প্রার্থিতা ঘোষণা করেন।

সভাপতি পদে প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. জয়নাল আবেদীন ছাড়াও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক মো. মনির হোসেন বাবুল, যুগ্ম আহ্বায়ক মো. সেলিম ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, রেলওয়ে জংশন শাখা আওয়ামী লীগের সভাপতি হানিফ ভূঁইয়া।

এদিকে সাধারণ সম্পাদক প্রার্থী হিসাবে উপজেলা যুবলীগের আহ্বায়ক ও আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সদস্য আবদুল হালিম হেলাল ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি হুমায়ুন কবির মোল্লা।

নেতাকর্মীরা আরও জানান, সম্মেলনে সভাপতি পদে বর্তমান আহ্বায়কসহ ৪ জনের মধ্যেই সভাপতি হওয়ার জোর সম্ভাবনা দেখছেন নেতাকর্মীরা। অপরদিকে সাধারণ সম্পাদক পদে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের সম্ভাবনাই বেশি পাওয়া গেছে। যদিও সম্মেলনে কাউন্সিলরদের কোনো ভোট থাকবে না। তৃণমূলের নেতা এবং প্রার্থীরা বিষয়টি আইনমন্ত্রী আনিসুল হকের ওপর ছেড়ে দিয়েছেন। তিনি যাকে যে পদে যোগ্য মনে করবেন সেটিই করবেন।

শুক্রবার সকালে দলীয় কার্যলয়ে উপজেলার আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রস্তুতি কমিটির কো-চেয়ারম্যান মনির হোসেন বাবুল বলেন, শনিবার সকালে উপজেলা পরিষদ মাঠে সম্মেলন অনুষ্ঠিত হবে। এজন্য প্রায় ২০ হাজার নেতাকর্মীর বসার জন্য বিশাল প্যান্ডেল করা হয়েছে। সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক প্রধান অতিথি থাকবেন।

উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এছাড়া জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে।






Shares