Main Menu

ছাঁদ চুষে এসি বগিতে পানি, গার্ড ও যাত্রীদের বাক-বিতন্ডায় আখাউড়ায় ১ ঘন্টা আটকা মহানগর এক্সপ্রেস

+100%-

ট্রেনের গার্ড ও যাত্রীদের মধ্যে বাক-বিতন্ডার ঘটনায় ঢাকাগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস এক ঘন্টার বেশি সময় আটকে থাকে। শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশনে এ ঘটনা ঘটে। নির্ধারিত সময়ে ট্রেনটি ছেড়ে না যাওয়ায় যাত্রীরা চরম দূর্ভোগ পোহায়।

প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেনটি বিকাল ৩ টায় লাকশাম স্টেশনে যাত্রাবিরতি দেয়। এ সময় ওই ট্রেনের শীতাতাপ নিয়ন্ত্রিত চ বগিতে ছাঁদ চুষে বৃষ্টি ও এসির পানি বগির ভিতরে পড়তে থাকে। এতে বগিতে থাকা ১২টি আসনে পানি পড়ায় যাত্রীরা ভিজে যায়। ট্রেনটি বিকাল ৫ টায় আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে যাত্রাবিরিতি দেয়। এ সময় দূর্ভোগের শিকার ওই বগির যাত্রীরা ওই ট্রেনের পরিচালকের (গার্ড) সৈয়দ মাকসুদুর রহমানের কাছে গিয়ে তারা ট্রেনের অব্যবস্থাপনার বিষয়টি অবগত করে পানি বন্ধের দাবি জানায়। এতে তাদের মধ্যে বাকবিতন্ডা সৃষ্টি হয়। এ সময় যাত্রীরা উত্তেজিত হয়ে পড়লে গার্ড ট্রেন চালতে অস্বীকৃতি জানায়। এতে প্রায় এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট কামরুল হাসান তালুকদার গার্ড সৈয়দ মাকসুদুর রহমান ও স্টেশনে দায়িত্বরত রেলওয়ে পুলিশ সদস্যরা বগিতে পানি পড়া বন্ধের আশ্বাস দিলে যাত্রীরা শান্ত হয়।

এ ট্রেনের যাত্রী ঢাকার আলাউদ্দিন বেগ বলেন, পরিবার নিয়ে ঢাকা যেতে মহানগর একপ্রেস ট্রেনে চট্টগ্রাম থেকে উঠা হয়। ট্রেনটি লাকশাম স্টেশনে আসার পর পরই আমাদের চ বগিতে ছাঁদ চুষে পানি পড়তে থাকে। এতে করে নিজ আসন ছেড়ে কষ্ট করে অন্যত্র দাঁড়িয়ে থাকতে হয়।

আখাউড়া রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট কামরুল হাসান তালুকদার বলেন, যাত্রীরা উত্তেজিত হয়ে গার্ডের সাথে অশোভন আচরণ করে। এতে এক ঘন্টা বিলম্ব হয়। পরে বগিতে পলিথিন ও ত্রিপাল জাতীয় কাপড় দিয়ে পানি পড়া বন্ধ করে দিলে ট্রেনটি ৫ টা ৫৮ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।






Shares