Main Menu

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী পারাপার বন্ধ

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী যেতে দিচ্ছে না সেখানকার কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেল থেকে তারা যাত্রী পারাপার বন্ধ করে দেয়। শুক্রবার থেকে যাত্রী পারপার বন্ধের কথা বলে নোটিশ টাঙানো হলেও বৃহস্পতিবার বিকেল থেকেই যাত্রী পারাপার বন্ধ করে দেওয়া হয়। ওই নোটিশে কূটনৈতিক, অফিসিয়াল, জাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থা ও বিভিন্ন প্রকল্পের ভিসাধারী যাত্রীরা যাতায়াত করতে পারবে বলে উল্লেখ করা হয়েছে।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আব্দুল হামিদ এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ভারতীয় নাগরিক যারা বাংলাদেশ আছেন, তাদের যেতে দেবে কি-না সে বিষয়ে সেখানকার কর্তৃপক্ষ স্পষ্ট করে কিছু জানায়নি।

আখাউড়া ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে, সকাল থেকে মেডিক্যাল ভিসার যাত্রীদের ঢুকতে দিলেও ট্যুরিস্ট ভিসার যাত্রীদের ভারত ভ্রমণে নিরুৎসাহিত করে বিএসএফ ও আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তবে যাদের আগরতলা বিমানবন্দর থেকে ফ্লাইট ছিল তাদেরকে আখাউড়া ইমিগ্রেশন পুলিশের অনুরোধে ঢুকতে দেওয়া হয়। বিকেল থেকে আর কোনো যাত্রীকেই ঢুকতে দেওয়া হয়নি ভারতে। যাত্রীদের অবগতির জন্য সেখানে নোটিশ ঝুলিয়ে দেয় আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ নোটিশ কার্যকর থাকবে বলে উল্লেখ করা হয়েছে।






Shares