Main Menu

আখাউড়া সীমান্তে দেড় বছর পর জেসমিনকে ফিরিয়ে দিল বিএসএফ

+100%-

bgbbsf21715
প্রায় দেড় বছর পর কিশোরী জেসমিন আক্তার (১৭) ফিরে এল নিজ দেশে। শনিবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে তাকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের হাতে তুলে দেন।

১২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল মো. নজরুল ইসলাম জানান, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে বিএসএফ সদস্যদের কাছ থেকে জেসমিনকে গ্রহণ করে বিজিবি। এ সময় আখাউড়া স্থলবন্দরে বিজিবি সদস্যদের সঙ্গে জেসমিনের মা সুমেদা বেগমও উপস্থিত ছিলেন। পরে জেসমিনকে আখাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। জেসমিন কক্সবাজারের চকরিয়ার উপজেলার লক্ষণচর গ্রামের আবদুস সালামের মেয়ে।

জেসমিনের স্বজনরা জানান, গত দেড় বছর আগে একদল দুর্বৃত্ত জেসমিনকে অপহরণ করে ভারতের জম্মুর একটি আবাসিক হোটেল নিয়ে যায়। পরে জেসমিন হোটেল থেকে পালিয়ে সেখানের একটি বাড়িতে এক বছর থাকার পর আগরতলায় চলে আসে। আগরতলার পুলিশ জেসমিনকে আটক করে শিশুদের একটি সেইফ হোমে পাঠিয়ে দেয়। পরে বিষয়টি জানাজানি হওয়ার পর জেসমিনকে ফেরত দেওয়ার ব্যাপারে ভারত-বাংলাদেশের মধ্যে চিঠি আদান-প্রদান হয়। এরই আলোকে শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে বিএসএফ সদস্যরা আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে জেসমিনকে বিজিবি সদস্যদের হাতে তুলে দেন।

আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমত আরা এ্যানি বলেন, আইন সহায়তা কেন্দ্রের মাধ্যমে জেসমিনকে তার মায়ের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।






Shares