Main Menu

আখাউড়ায় বিজিবি-বিএসএফ বৈঠক

+100%-

bgbbsfপ্রতিনিধি:সীমান্তে চোরাচালন ও মাদক পাচার বন্ধ এবং সীমান্তে হত্যা বন্ধসহ বেশ কয়েকটি গুরত্বপূর্ণ বিষয় নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আইসিপিতে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে দু’দেশের সীমান্ত সংক্রান্ত বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়।

আজ রোববার সকালে অনুষ্ঠিত এই সম্মেলনে সীমান্ত সম্মেলনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কুমিল্লা সেক্টরের কর্ণেল গাজী মো.আহসানুজ্জামান। আর ভারতের পক্ষে ছিলেন ভারতে ত্রিপুরার গোকুলনগর বিএসএফ’র সেক্টর কমান্ডার অশোক কুমার যাদব। এছাড়া কুমিল্লা ব্যাটলিয়নের কমান্ডার মো.মেহেদী হাসান, ফেনী ব্যাটালিয়ান কমান্ডার মো. কামরুল ইসলাম, সরাইল ব্যাটালিয়ন কমান্ডার মো. আমিনুল হক, লে.কর্ণেল মো. শাহ আলী, বিএসএফ’র পক্ষে ব্রজেস কুমার,অজিত কুমার, রাগুবির সিং, টিএস নাগীসহ দ’ুদেশের ১৮জন কর্মকর্তা সম্মেলনে অংশ নেন।।

সম্মেলন শেষে দুপুরে মিট দ্যা প্রেস অনুষ্টানে দুই দেশের সেক্টর কমান্ডারগন বলেন সীমান্ত সম্মেলনে মাদক চোরাচালান প্রতিরোধকল্পে দু’দেশের মধ্যে সহযোগিতামুলক কার্যক্রম গ্রহনের বিষয়ে আলোচনা হয়। সীমান্তে নির্যাতন ও হত্যা বন্ধ করা ব্যাপারে সম্প্রতি বজায় আহবান করা হয় সম্মেলেন। উভয় দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে আস্থা, আন্তরিকতা, মনোবল, সৌহার্দ বজায় রাখার অংগীকার করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয় সীমান্তে যেন কোনো ধরণের হত্যা না হয় সে ব্যাপারে উভয় পক্ষই একমত পোষণ করেছেন। বলা হয়েছে, কোনো অপরাধীকে পেলে স্ব-স্ব দেশে পাঠিয়ে দেয়া হবে। তাছাড়া ফেনীর কহুয়া নদী রক্ষা ও সীমান্তে ভারত কর্তৃক কাটাতারের বেড়া নির্মান সংক্রান্ত বিষয়ে দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা হয়।এ সময় যৌথ আলোচনা পত্রে স্বাক্ষরের মধ্যে দিয়ে সম্মেলন শেষ হয়।

বিকেলে বিজিবি-বিএফএফ’র মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।






Shares