Main Menu

আখাউড়ায় পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন

+100%-

machডেস্ক ২৪:: আখাউড়ায় পুকুরে বিষ দিয়ে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাতে উপজেলার ধরখার বাসস্ট্যান্ডের পশ্চিম পাশের একটি পুকুরে এ বিষ দেয়ার ঘটনা ঘটে। এর আগে গত ১৬ জুলাই একই মৎস্য চাষির আরেকটি পুকুরে বিষ দিয়ে প্রায় ১৮ লাখ টাকার মাছ নিধন করে দুর্বৃত্তরা।

খোঁজ নিয়ে জানা গেছে, ধরখার ইউনিয়নের বাসিন্দা ও ইউনিয়ন পরিষদ সদস্য মো. হাবিবুর রহমান স্থানীয় পুকুর ইজারা নিয়ে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। গত শুক্রবার রাতে ধরখার বাসস্ট্যান্ডের পশ্চিম দিকে তার ৫০ শতকের পুকুরে বিষ দেয় কে বা কারা। এতে ওই পুকুরে থাকা বিভিন্ন প্রজাতির ১০ লাখ টাকার মাছ মরে ভেসে ওঠে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান আখাউড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মুরাদ হোসেন ও ধরখার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবুল হাসেম।

মৎস্য চাষি ও ইউপি সদস্য হাবিবুর রহমান জানান, গতকাল শনিবার সকালে লোক মারফত খবর পেয়ে ধরখার বাসস্ট্যান্ড এলাকায় তার পুকুরে গিয়ে দেখতে পান বিষ দিয়ে সব মাছ মেরে ফেলা হয়েছে। পূর্বশত্রুতাবশত কেউ এমন কাজ করে থাকতে পারে বলে ধারণা করছেন তিনি। বিষয়টি তিনি ধরখার পুলিশ ফাঁড়িকে অবহিত করেছেন। এ ঘটনায় তিনি থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে গত ১৬ জুলাই গভীর রাতে দুর্বৃত্তরা ধরখার গ্রামের মধ্যপাড়ার ওই চাষির আরো একটি পুকুরে বিষ দিয়ে প্রায় ১৮ লাখ টাকার মাছ নিধন করে।

এ ব্যাপারে ভাইস চেয়ারম্যান মো. মুরাদ হোসেন বলেন, খবর পেয়ে আমি সকালে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই পুকুরে মাছ মরে ভেসে আছে। এতে মৎস্য চাষির বিপুল অঙ্কের টাকার ক্ষতি হয়েছে।

আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদার বলেন, এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ দায়ের করেনি। অভিযোগ দিলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।






Shares