Main Menu

আখাউড়া সীমান্তে বিজিবি-বিএসএফ যৌথ কুচকাওয়াজ 

+100%-


মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোস্টে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) যৌথ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) দিনটিকে স্মরণীয় করে রাখতে একে অপরকে ফুল,ফল, গাছের চারা ও মিষ্টি উপহার দিয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেল ৫ টার সময় বিজয় দিবস উপলক্ষে শুরু হয় কুচকাওয়াজ। চেকপোস্টের শূন্য রেখায় বিজিবি-বিএসএফ এই কুচকাওয়াজে অংশ নেয়। সামরিক নিয়মে এক কমান্ডে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী সম্মান জানান নিজ নিজ দেশের জাতীয় পতাকাকে।

এ সময় চৌকস গার্ডদল সশস্ত্র সালাম ও ভিওগলে সুর বাজান। সীমান্তের দুই অংশে শত শত দর্শনার্থী জাতীয় পতাকাকে সম্মান দেখান, সেখানে উপস্থিত থেকে। এসময় তারা করতালির মাধ্যমে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর কুচকাওয়াজ দলকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে থেকে উপস্থিত ছিলেন, বিজিবি’র সরাইল রিজিওয়নের ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল কাজী শামীম পিএসসি, সুলতানপুর ৬০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশিক হাসান উল্ল্যাহ।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর পক্ষে উপস্থিত ছিলেন ১২০ বিএসএফ ব্যাটালিয়ন (ফটিকছড়ি)-এর অধিনায়ক শ্রী রাথনেশ কুমার, বিএসএফ লঙ্কা মোড়া কোম্পানি কমান্ডার এসআই বিনদ সিংসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।






Shares