Main Menu

শুধু নম্বর পাবার জন্য নয়, মানুষ হবার জন্যই শিক্ষা প্রয়োজন : ব্রাহ্মণবাড়িয়ায় নাট্যকার মামুনুর রশীদ

+100%-

নাট্যকার মামুনুর রশীদ বলেছেন, যখন শিক্ষার সাথে সংস্কৃতির মিলন হয় তখনই শিক্ষা প্রকৃত হয়ে উঠে। শুধু নম্বর পাবার জন্য নয়, মানুষ হবার জন্যই শিক্ষা প্রয়োজন।

শুক্রবার (১০ নম্বেবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সীমান্তবর্তী ধলেম্বর গ্রামে রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগরের উদ্যোগে আয়োজিত প্রাথমিক শিক্ষা সামাপনি পরীক্ষায় অংশ নেয়া শতাধিক শিক্ষার্থীর হাতে শিক্ষা উপকরণ তুলে দেয়ার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি অারো বলেন পিএসসি পরীক্ষাকে কোমলমতি শিক্ষার্থীদের উপর একটি বাড়তি চাপ আমরা পরীক্ষার নামে শিক্ষার্থীদের চাপের মুখে ফেলছি। এভাবে চাপে ফেলে যন্ত্র তৈরি করা যাবে শুধু। খেলা, বিনোদন বন্ধ করে দিয়ে শুধু পড়া নিয়ে বসে থাকলেই মানুষ হওয়া যায়না। শিক্ষা হতে হবে আনন্দের। তবেই লক্ষ্য পুরণ হবে।

পাঠাগারের সভাপতি এ্যাডভোকেট আকছির এম চৌধুরীর সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শামছুজ্জামান, অাখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদার এবং ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি সহ প্রমুখ।






Shares