Main Menu

কসবা- আখাউড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় হলেন চেয়ারম্যান

+100%-
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও আখাউড়া উপজেলার  আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থী রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন ও আবুল কাশেম ভূঁইয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
বুধবার (৬ মার্চ) বিকেল পর্যন্ত যাচাই-বাছাইয়ে কসবা উপজেলায় ইসলামী ঐক্যজোটের প্রার্থী শাহীনুল হকের প্রস্তাবক ও সমর্থকের স্বাক্ষর জাল করে দেওয়ার অভিযোগে মনোনয়নপত্রটি বাতিল হয়ে যায়।
কসবায় চেয়ারম্যান  পদে শুধু আওয়ামী লীগের প্রার্থী রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন মনোনয়ন দাখিল করেন। তিনি আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের একান্ত ব্যক্তিগত সহকারী। আর পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করেই মনোনয়নপত্র জমা দেন।
অন্যদিকে আখাউড়ায় আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ বোরহান উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে গেলে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে তার মনোনয়ন ছিনতাই করে নেওয়া হয়। ফলে সেখানে মনোনয়নপত্র জমা পড়ে কেবল আবুল কাশেম ভূঁইয়ার। মনোনয়ন ছিনতাইয়ের জন্য অবশ্য শেখ বোরহান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাশেম ভূঁইয়া ও স্থানীয় মেয়র তাকজিল খলিফা কাজলের লোকজনকে দায়ী করেন।
এ বিষয়ে আখাউড়া থানার ওসি (তদন্ত) আরিফুল আমিন সাংবাদিককে বলেন,স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন এর বিষয়টি হয়তো দলীয়ভাবে সমাধান হয়ে গেছে।
তবে এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬জন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী  মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে বাছাইয়ে পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী হোসেন মিয়া, ছগির আহমেদ, ফখরুল ইসলাম খান ও আবদূন নূরের মনোনয়নপত্র বাতিল হয়। দু’জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জাকিয়া সুলতানা ও সাথীর মনোনয়নপত্রও বাতিল হয়েছে।
উল্লেখ্য যে,ব্রাহ্মণবাড়িয়ার ৭ উপজেলা যথা:ব্রাহ্মণবাড়িয়া সদর, কসবা, আখাউড়া, নাসিরনগর, সরাইল, আশুগঞ্জ, এবং নবীনগরে   আগামী ৩১ মার্চ ভোটগ্রহণ হবে।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares