Main Menu

আখাউড়া স্থল বন্দরে আবারও আমদানি-রপ্তানি শুরু

+100%-

2011ডেস্ক ২৪:: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে টানা ছয় দিন ছুটি শেষে আবারো দেশের অন্যতম বৃহৎ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়েছে। শনিবার সকাল থেকে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়। এর ফলে বন্দর ফিরেছে তার চিরচেনা রূপে।
তবে বন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বিশেষ ব্যবস্থায় আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল। আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মো. হাসিবুল হাসান বিষয়টি নিশ্চিত করে আমাদের সময় ডটকমকে জানান, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে গত রোববার (০৩ জুলাই) থেকে বৃহস্পতিবার (০৭ জুলাই) পর্যন্ত পাঁচ দিনের জন্য আখাউড়া স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার সকাল থেকে ভারতে পাথর রপ্তানির মধ্যদিয়ে আবারও আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।
উল্লেখ্য, প্রতিদিন আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিস্টারখ্যাত সাতটি অঙ্গরাজ্যে মাছ, পাথর, সিমেন্ট, প্লাস্টিকসহ অর্ধ-শতাধিক পণ্য রপ্তানি করা হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares