Main Menu

আখাউড়া উপজেলা প্রশাসনের মাদকবিরোধী অভিযান: মাদক ব্যবসায়ির কারাদন্ড

+100%-

৮ আগস্ট রোজ মঙ্গলবার সন্ধা ০৭.৩০ ঘটিকায় চলমান মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে আখাউড়া উপজেলাধীণ আখাউড়া পৌরসভাস্থ দূর্গাপুর এলাকায় অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আখাউড়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ শামছুজ্জামান মহোদয়ের নেতৃত্বে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার সার্বিক সহযোগিতায় পরিচালিত অভিযানে পৌরসভাস্থ দূর্গাপুর ও চন্ডীমুড়া এলাকায় বিভিন্ন জায়গায় তল্লাশী কার্যক্রম চলে। তল্লাশি ও অভিযানে রাত ০৮:৩০ মিনিটে চন্ডীমুড়া এলাকায় মোঃ নাঈম (৪৫) পিতা মৃত ফুল মিয়া সাং দূর্গাপুর (চন্ডীমুড়া) থানা আখাউড়া জেলা ব্রাহ্মণবাড়িয়াকে ৩০০ গ্রাম গাজাজাতীয় মাদক ও অপর দুইজন মাসকসেবী মোঃ কাইয়ুম (৩৮) পিতা মৃত আনোয়ার হোসেন সাং দূর্গাপুর (চন্ডীমুড়া) এবং মোঃ আবুবক্কর ছিদ্দিক (৪০) পিতা ইন্দু মিয়া সাং দূর্গাপুর (চন্ডীমুড়া) থানা আখাউড়া জেলা ব্রাহ্মণবাড়িয়াকে মাদক সেবনের দায়ে সেবনের দ্রব্যাদিসহ ভ্রাম্যমান আদালত আটক করে ।

অভিযুক্তদের স্বীকারোক্তির ভিত্তিতে  আরও মাদক আস্তানার সন্ধানে এলাকায় রাত ১০ টা পর্যন্ত অভিযান চালানো হয়। নিজ হেফাজতে গাঁজা রাখার দায়ে অভিযুক্ত মোঃ নাঈম (৪৫) পিতা মৃত ফুল মিয়া সাং দূর্গাপুর (চন্ডীমুড়া) থানা আখাউড়া জেলা ব্রাহ্মণবাড়িয়াকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ধারা ৯ লংঘণ করায় একই আইনের ১৯(১) এর ৭(ক) ধারা মোতাবেক ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০০০/- (পাচ হাজার) টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও অপর দুইজন মাসকসেবী মোঃ কাইয়ুম (৩৮) পিতা মৃত আনোয়ার হোসেন সাং দূর্গাপুর (চন্ডীমুড়া) এবং মোঃ আবুবক্কর ছিদ্দিক (৪০) পিতা ইন্দু মিয়া সাং দূর্গাপুর (চন্ডীমুড়া) থানা আখাউড়া জেলা ব্রাহ্মণবাড়িয়াকে মাদক সেবনের দায়ে সেবনেরকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ধারা ৯(৩)(খ) লংঘণ করায় একই আইনের ২২(খ) ধারা মোতাবেক ০১ (এক) মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০০০/- (পাচ হাজার) টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড  প্রদান করা হয়।

এখানে উল্লেখ্য যে, দূর্গাপুর এলাকায় গাজাসহ মাদক বিক্রি ও সেবন ও সেবনকারীরা চুরিসহ নানা অপরাধে জড়িত মর্মে সাধারণ জনগণের অভিযোগ রয়েছে। ভ্রাম্যমান আদালত ও অভিযানে সহায়তাকারী সাধারণ জনতা তাৎক্ষনিক সাজা দেয়ায় ভ্রাম্যমান আদালতের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে সবসময় এ ধরণের কার্যক্রম চালানোর জোর দাবী উপজেলা নির্বাহী অফিসারের নিকট উপস্থাপন করেন। রাতে ভ্রাম্যমান আদালত ও অভিযান পরিচালনার সময় এলাকার সাধারণ জনতা, স্থাণীয় গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পরিচালক জনাব মোহাম্মদ বাহউদ্দিন, পরিদর্শক শরীফুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সাধারণ জনগনের অভিপ্রায় অনুযায়ী উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি






Shares