Main Menu

আখাউড়া উপজেলায় সর্বপ্রথম ধরখার ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষনা

+100%-


সোমবার ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন আখাউড়া উপজেলার ধরখান ইউনিয়ন কে প্রথম ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়। জনাব বাছির মোঃ আরিফুল হক, চেয়ারম্যান, ধরখার ইউনিয়ন পরিষদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মাকসুদা বেগম সিদ্দীকা, উপ-পরিচালক, স্থানীয় সরকার, ব্রাহ্মণবাড়িয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ শামছুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার, আখাউড়া, জনাব মুরাদ হোসেন ভূইয়া, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, আখাউড়া। তাছাড়া উপজেলা আওয়ামীলীগ এর নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা নির্বাহী অফিসার বলেন বর্তমান সরকার সারা দেশে ভিক্ষুকদের কে ভিক্ষাবৃত্তি থেকে ফিরিয়ে এনে স্বাবলম্বী করার লক্ষ্যে ভিক্ষুকপূণর্বাসনের পদক্ষেপ গ্রহণ করেছে। এর অংশ হিসেবে আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়ন কে সর্বপ্রথম ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হলো ।

সভা শেষে পূণর্বাসিত ভিক্ষুক জমিলা বেগম কে দোকান, জাহানারা বেগম কে সেলাই মেশিন ও গরু ফরিদ মিয়া কে রিক্সা এবং মোঃ আওয়াল মিয়া কে দোকান প্রদান করা হয়। সভায় প্রধান অতিথি পূণর্বাসিত ভিক্ষুকগণের উদ্দেশ্যে বলেন সরকার ভিক্ষুকদের স্বাবলম্বী করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তাদের কে দেয়া সামগ্রী সঠিক ব্যবহার করে স্বাবলম্বী হয়ে সরকারের লক্ষ্য বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানান। তাছাড়া ০৪ জন ভিক্ষুককে মনিটরিং করার জন্য মনিটরিং অফিসার নিয়োগ করা হয়। পর্যায়ক্রমে আরও ০৪ টি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হবে।প্রেস বিজ্ঞপ্তি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares