Main Menu

আখাউড়ায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই : বিএনপি নেতাসহ বাদ পড়লেন পুরনো তালিকার ১৫ জন

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই ফলাফলের (খসড়া) তালিকা প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার তালিকা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়সংলগ্ন দেয়ালে সাঁটিয়ে দেওয়া হয়েছে। সঠিক দলিলাদি ও প্রমাণ দেখাতে না পারায় যাচাই-বাছাই কমিটি তাদের নামঞ্জুর করেছে।
তালিকা সূত্রমতে, আবেদন করে মুক্তিযোদ্ধা হতে পারেননি ৫৬ জন। নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন ২২ জন। আগে থেকে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত আছেন এমন ২২ জনের বিষয়ে সুপারিশ করেছে সংশ্লিষ্ট যাচাই-বাছাই কমিটি। এছাড়া ১৪ জনের বিষয়ে কমিটি দ্বিধাবিভক্ত আছেন বলে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান ও মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আবু সাঈদ ফলাফলের তালিকা প্রকাশের বিষয়টি নিশ্চিত করে জানান, যাচাই-বাছাই শেষে সংশ্লিষ্ট কমিটির মাধ্যমে এই তালিকা প্রকাশ করা হয়েছে।তালিকা দেখতে মুক্তিযোদ্ধা ও তাঁদের স্বজনরা ভিড় করছেন।

এক প্রশ্নের জবাবে মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আবু সাঈদ বলেন, ‘বাদ পড়াদের (নামঞ্জুর) মধ্যে দুই-তিনজন প্রকৃত মুক্তিযোদ্ধা রয়েছেন। যাচাই-বাছাইয়ের সময় সব ধরনের কাগজপত্র দিতে না পারায় তাঁরা নামঞ্জুর হয়েছেন। তবে সব কাগজপত্রসহ আপিল করলে তাঁদেরটা ঠিক হয়ে যাবে বলে আশা করি। ’

নামঞ্জুর হওয়া তালিকায় হাম্মাদুল ওয়াদুদ ছাড়া রয়েছেন রানীখারের সৈয়দ আব্দুর রকিব, মো. আব্দুল মতিন, আব্দুল সহাব ভূঁইয়া, ছতুরা শরীফের মমিনুল ইসলাম, মো. রানু মিয়া, চান্দপুরের মো. নাছির উদ্দিন, মো. হাবিবুর রহমান, ধরখারের আব্দুল কুদ্দুস, আব্দুল আজিজ, মনিয়ন্দের মৃত হোসেন মিয়া, গঙ্গাসাগরের আব্দুল হামিদ ও তারাগনের মৃত লাল মিয়া। যাচাই-বাছাইকালে অনুপস্থিত থাকায় নামঞ্জুর হয়েছেন দুর্গাপুরের আব্দুল মজিদ ও চানপুরের সিরাজুল ইসলাম খাদেম।

 






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares