Main Menu

আখাউড়ায় নোয়াখালী এক্সপ্রেস ট্রেনে আগুন, লাগেজভ্যানের মালামাল পুড়ে ছাই

+100%-

নোয়াখালী এক্সপ্রেস ট্রেনে আগুন লাগায় ওই ট্রেনের একটি লাগেজভ্যানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ঢাকা থেকে ছেড়ে আসা নোয়াখালীগামী ওই ট্রেনটি বৃহস্পতিবার রাত পৌনে ৩টায় আখাউড়া জংশনে যাত্রা বিরতি করলে এ দুর্ঘটনা ঘটে।

এ সময় স্টেশনে অপেক্ষমান ও ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে এদিক-ওদিক দৌড়ঝাঁপ শুরু করেন। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী ও আখাউড়া রেলওয়ে কেবিন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা নোয়াখালীগামী ‘নোয়াখালী এক্সপ্রেস’- ট্রেনটি রাত ২টা ৪৫ মিনিটে আখাউড়া স্টেশনে যাত্রা বিরতি করে। এ সময় ট্রেনের একটি মালবাহী বগি ‘লাগেজ ভ্যান’ থেকে হঠাৎ আগুনের ধোঁয়া বের হতে থাকে। মূহূর্তে পুরো স্টেশন এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। খবর পেয়ে আখাউড়া ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

আখাউড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর এ.এম. মফিজুর রহমান জানান, রাত সাড়ে ৩টার দিকে খবর পেয়ে আমাদের ইউনিট ঘটনাস্থলে গিয়ে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সাত্তার বলেন, আগুনে পুড়ে যাওয়া মালামালের মধ্যে প্লাস্টিক ও রাবারের জুতা, কাপড়সহ বিভিন্ন মালামাল ট্রেনের লাগেজভ্যানে ছিল। সেগুলো পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনার তদন্ত করে প্রকৃত কারণ ও ক্ষতির পরিমাণ জানা যাবে বলে ওসি জানান।

আখাউড়া রেলওয়ে জংশনের কেবিন মাস্টার মো. হাফিজুর রহমান জানান, আগুনে পোড়া লাগেজভ্যান স্টেশনে রেখে সকাল ৮টা ২০ মিনিটে ট্রেনটি নোয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে গেছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares