Main Menu

বিজয়নগরে গোপনে বিদ্যালয়ের ভবন উদ্বোধন, দাওয়াত পেল না এমপি। নেতাকর্মীদের ক্ষোভ

+100%-

আজহারুল ইসলাম খান শাহ আলম : ব্রাহ্মণবাড়ীয়ার বিজয়নগর উপজেলার বীরপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৯১ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত ভবনের উদ্বোধনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ব্রাহ্মণবাড়ীয়া পূর্বাঞ্চল অবহেলিত বিজয়নগর উপজেলায় এ সরকারের আমলে ব্যাপক ব্রীজ, রাস্তা-ঘাট , মাদ্রাসা শিা প্রতিষ্ঠান সহ ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন হয়। এছাড়া শিা বিস্তারে ৯১ লক্ষ টাকা ব্যয়ে বীরপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন নির্মান করা হয়। এক বছর পূর্বেই এ ভবনের উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলার কারণে সময়মত এ ভবনের উদ্বোধন হয়নি। কিন্তু হঠাৎ তড়িগড়ি করে কাউকে না জানিয়ে নবনির্মিত ভবনের উদ্বোধন করায় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আওয়ামীলীগ নেতা স্থানীয় চেয়ারম্যান নজরুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেন বিজয়নগরে এ সরকারের আমলে নতুন প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মান একটি অন্যতম সফলতা। এটি উদ্বোধনের ক্ষেত্রে স্থানীয় এমপি সহ প্রশাসন, আওয়ামীলীগ নেতাকর্মী এবং সর্বস্থরের নেতাকর্মীদের জানিয়ে উদ্বোধন করা হলে সরকারের সফলতার প্রসার ঘটত। কিন্তু জামায়াত শিবির ইন্দনে একটি চক্র ইচ্ছাকৃত ভাবে কাউকে না জানিয়ে গত শনিবারে বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করা হয়। এতে স্থানীয় এমপি সহ কাউকে জানানো হয়নি।

অপর উপজেলা আওয়ামীলীগ নেতা কাজী হারিছুর রহমান ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের জানান, গ্রামাঞ্চলে ৯১ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত প্রাথমিক বিদ্যালয় কেন গোপনে উদ্বোধন করা হল এ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এটি জামাত শিবির চক্রের কারসাজি। উদ্বোধনী অনুষ্ঠানে কোনো সরকারী কর্মকর্তা বা জনপ্রতিনিধির উপস্থিত না থাকার কারণ জানতে চাইলে প্রধান শিক্ষক আব্দুল্লাহ জানান, ভবন নির্মানে ঠিকাদারী প্রতিষ্ঠানের কিছু ত্রুটি ছিল। ত্রুটি সংশোধন করে প্রায় এক বছর পরে আমাদেরকে চাবি হস্তান্তর করে। এ কারণে কাউকে দাওয়াত করা সম্ভব হয়নি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares