Main Menu

বিজয়নগরে যৌতুকের বলি নববধূ সুমা

+100%-


প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যৌতুকের বলি হলেন সুমা আক্তার (১৮) নামের এক নববধূ। শ্বশুরালয়ের লোকেরা তাকে পিটিয়ে হত্যা করে মুখে বিষ ঢেলে দিয়ে বাড়ি ছেড়ে পালিয়েছে। শনিবার রাতে উপজেলার হরষপুর ইউনিয়নের সোনামুড়া গ্রামের আরজু মিয়ার বাড়িতে ঘটে নারকীয় এই ঘটনা। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্ত সম্পন্ন করেছে।
নিহতের নানা মন্নর আলী জানান, নিহত সুমার পিতা খাদিম আলী প্রবাসী। গত সাতমাস পূর্বে একই ইউনিয়নের সোনামুড়া গ্রামের আরজু মিয়ার ছেলে মোক্তার মিয়ার (২৫) সাথে তার নাতনী সুমার বিয়ে হয়। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন যৌতুকের জন্য বিভিন্ন সময় চাপ দিয়ে আসছিলো।  মেয়ের বাবা প্রবাসী হওয়ার সুযোগে মোক্তার মিয়া আরো যৌতুকের জন্য সুমা আক্তারকে মারধর করতো। এরই ধারাবাহিকতায় গত শনিবার রাতে যৌতুক নিয়ে কথা কাটাকাটির জের ধরে নববধূকে পিটিয়ে হত্যা করে মুখে বিষ ঢেলে দেয় পাষ- মোক্তার ও তার পরিবারের লোকেরা। এই ঘটনার পর শ্বশুরবাড়ির লোকজন বাড়িঘর ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে নিহতের আত্মীয়-স্বজন রোববার দুপুরে বিজয়নগর থানার এসআই জসীম উদ্দিনকে নিয়ে ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। পুলিশ ময়না তদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়।
বিজয়নগর থানার পুলিশ পরিদর্শক (ওসি) রসুল আহমেদ নিজামী জানান, ‘এই ঘটনায় নিহতের পরিবারের লোকজন মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।’






Shares