Main Menu

ফলো আপ: বিজয়নগরে প্রধান শিককে আ’লীগ নেতার পিটানোর প্রতিবাদে সভা-মিছিল

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে স্কুল শিকরা চাঁদা না দেওয়ায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন কর্তৃক মেরাসানী পলিটেকনিক একাডেমীর প্রধান শিক গোলাম মোস্তফাকে পিটানোর ঘটনায় এলাকায় বিুব্দ অবস্থা বিরাজ করছে। প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রেখেছে এলাকাবাসী ও ছাত্র শিকরা।
গতকাল সোমবার সকালে মেরাসানী পলিটেকনিক একাডেমীর শিক মাওলানা মাহতাব উদ্দিন, অনিল চন্দ্র দাস, ফারুক আহমেদ, জয়নাল আবেদীন, মোশারফ হোসেন, আবু নোমানের নেতৃত্বে প্রতিষ্ঠানের শিার্থীরা স্কুল ক্যাম্পাস, মেরাসানী বাজার ও ইউনিয়ন পরিষদ কার্যালয় এলাকায় বিােভ মিছিল করে। মিছিল থেকে আওয়ামীলীগ নেতা আনোয়ারের বিচার দাবী করা হয়। মেরাসানী পলিটেকনিক একাডেমীর ম্যানেজিং কমিটি থেকে তার  বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আগামী শনিবার বৈঠক ডাকা হয়েছে। এদিকে গত রোববার সন্ধ্যায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাজার কমিটির সাবেক সাধারন সম্পাদক সোলেমান, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক বাবুল চৌধুরী, বিশিষ্ট ব্যাবসায়ী জিয়াউদ্দিন পান্টুস, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোজাম্মেল হোসেন। বক্তারা, উপজেলা আওয়ামীলীগের কমিটি থেকে আনোয়ার হোসেনকে সোমবারের মধ্যে বহিস্কার করার আল্টিমেটাম দিয়েছেন বলে জানান উপজেলা আওয়ামীলীগ নেতা জিয়াউদ্দিন পান্টুস। অন্যথায় বুধবার থেকে মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হবে।
এই ব্যাপারে জানতে চাইলে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ড. আশরাফুল আলম বলেন, ‘আনোয়ার মাদকাসক্ত ও দুষ্ট প্রকৃতির লোক। তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে।’ বিজয়নগর থানার পুলিশ পরিদর্শক (ওসি) রসুল আহাম্মেদ নিজামী বলেন, ‘অনৈতিক দাবী পূরন না করায় আনোয়ার প্রধান শিক্ষককে মারধর করেছে। তার বিরুদ্ধে শিক পিটানোর অভিযোগ ছাড়াও আরো চারটি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে।’
উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি স্কুলের জন্য গণিতের শিক জয়নাল আবেদীন ও সহকারী প্রধান শিক ফারুক আহমেদকে নিয়োগ দেওয়া হয়। ১৪ ফেব্রুয়ারি তারা যোগদান করেন। এলাকার কাশিনগর গ্রামের আনোয়ার হোসেন শিকদের কাছে বিশ হাজার টাকা করে চাঁদা দাবী করে। তা নাহলে স্কুলে আসতে দেওয়া হবেনা। শনিবার শিকরা স্কুলে আসার পথে বাধা দেয় এবং খারাপ আচরণ করে। অবস্থা দেখে প্রধান শিক গোলাম মোস্তফা ও মেরাসানী বাজার কমিটির সভাপতি আওয়াল মিয়া এগিয়ে গেলে তাদের সাথেও দুর্ব্যবহার করে। এমনকি স্কুল ও অফিস ক পুড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এই ঘটনায় প্রধান শিক বিজয়নগর থানায় সাধারণ ডায়রি করে বাড়ি ফেরার পথে তোলাতলা মাদ্রাসার নিকট আনোয়ার ও তর দলবল সিএনজি আটক করে বেধরক মারধর করে। সাতদিনের মধ্যে এক লাখ টাকা না দিলে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার হুমকি দেয়।






Shares