Main Menu

মেরাসানি রেলস্টেশনে রহস্যজনক আগুন: ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

+100%-

ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের মেরাসানি রেলস্টেশন ঘরে গত রোববার রাত ১২টার দিকে আগুনে পুড়ে গেছে কাগজপত্র ও টেবিল-চেয়ার। তবে টিকিটসহ অন্যান্য মূল্যবান কাগজপত্রের কোনো ক্ষতি হয়নি। আখাউড়া থেকে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
বৃষ্টির দিনে এ স্টেশনে আগুন লাগার বিষয়টি নাশকতা না চক্রান্ত, এলাকায় তা নিয়ে আলোচনা চলছে। বিষয়টি তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, স্টেশনে আগুন লাগার সঙ্গে সঙ্গে মেরাসানি বাজারের পাহারাদার সফিক মিয়ার চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন। স্টেশনের ঘরটি তালাবদ্ধ হওয়ায় এর ভেতর কেউ যেতে পারেনি। পরে আখাউড়া থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। স্টেশনে থাকা পুরনো কাগজপত্র ও কয়েকটি চেয়ার পুড়ে গেছে। আগুনে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। তবে ঘটনাটি নাশকতা না চক্রান্ত, তা নিয়ে আলোচনা রয়েছে মেরাসানি বাজারে। স্টেশনের টিনশেড ঘরের উত্তর পাশে বাইরের দিকের টিনে ফুটো রয়েছে। আর এর ভেতরে আগুনের সূত্রপাত ঘটে। এলাকায় এটি নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে।
এ ঘটনায় রেলওয়ের কুলাউড়ার ট্রাফিক ইন্সপেক্টর কমার্শিয়াল (টিআইসি) মো. নূরুল ইসলামকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন আখাউড়া রেল জংশনের সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী (ওয়ার্ক) আবু তালেব ও আখাউড়া রেলওয়ের নিরাপত্তা বাহিনীর ওসি আবুল খায়ের মো. সালেহ পাটোয়ারী।






Shares