Main Menu

বিজয়নগর মডেল মসজিদের উদ্বোধন

+100%-
মো,জিয়াদুল হক বাবুঃবিজয়নগর মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। এরমধ্যে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধনকরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় গণভবন থেকে ভার্চুয়ালি এসব মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
এটাই হচ্ছে বিশ্বে প্রথম কোনো সরকারের একই সময়ে এত বিপুলসংখ্যক মসজিদ নির্মাণের ঘটনা। এর মধ্য দিয়ে ইসলামকে পুরোপুরি জানার ফলে ধর্মান্ধতা, উগ্রতা ও জঙ্গিবাদে জড়িয়ে পড়ার ঘটনা কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন আলেম-ওলামারা।আরব বিশ্বের মসজিদ কাম ইসলামিক কালচারাল সেন্টারের আদলে এসব মসজিদ নির্মাণ করা হচ্ছে।
আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত সুবিশাল এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষের আলাদা অজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণাকেন্দ্র, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন,গবেষণাকেন্দ্র, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, কোরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র, গণশিক্ষাকেন্দ্র ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র থাকবে।এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিংয়ের সুবিধা রাখা হয়েছে।
৪০ শতাংশ জায়গার ওপর ৩ তলা এই মসজিদ স্থাপন করা হয়েছে। এ উপলক্ষে বিজয়নগর মসজিদ প্রান্গনে এক সুধি সভার আয়োজন করা হয়। এতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মমন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম,পি বলেন,সরকার সকল উন্নয়ন কাজ করে যাচ্ছে।বিজয়নগরের প্রায় সকল কাজ শেষ পর্যায়ে এবং শেখ হাসিনা সড়কের কাজ শেস হলেই বিজয়নগর অন্য উচ্চতায় অবস্থান নিবে। কালাছড়া বাগানে পর্যটন কেন্দ্র নির্মানের প্রক্রিয়া চলছে এবং বিজয়নগরে একটি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার করা হবে তাহলে এখানে উন্নয়নের আর কিছু বাকি থাকবেনা। তবে হেফাজতের তান্ডবকারীদের থেকে দূরে থাকতে হবে এবং তাদেরকে বয়কট করতে হবে। কারন তারা জ্বালাও পুড়াও করে ব্রাক্ষনবাড়িয়া সহ রাস্ট্রীয় সম্পদ ধ্বংস করছে।
এসময় উপস্থিত ছিলেন  জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, উপজেলা চেয়ারম্যান নাসিমা মুকাই আলী, ইউএনও কে,এম ইয়াসির আরাফাত,উপজেলা আওয়ামী লীগ সভাপতি জহিরুল ইসলাম, সাধারন সম্পাদক এড,তানভীর ভুইয়া,ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না, সাবিত্রী রানি,ইঞ্জিনিয়ার মো,আনিছুর রহমান, প্রেসক্লাবের সভাপতি মৃনাল চৌধুরী লিটন প্রমুখ।





Shares