Main Menu

বিজয়নগরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

+100%-

মো,জিয়াদুল হক বাবু।ব্রাক্ষনবাড়িয়ার বিজয়নগরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা চেয়ারম্যান নাছিমা মুকাই আলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা কে,এম,ইয়াসির আরাফাত ,উপজেলা স্বাস্থ কর্মকর্তা ডা,মাসুম আহমেদ, ওসি আতিকুর রহমান,প্রেসক্লাব সভাপতি মৃণাল চৌধুরী লিটন,উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না,সাবিত্রি রানি,ইসলামপুর আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত সভাপতি কাজী খানম, স্কাউটস সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ ইমরান খান সহ প্রশাসনিক প্রধানরা ।পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামীলীগ, বিএনপি,জাপা সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রেসক্লাব বিজয়নগর এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও নানা শ্রেনী পেশার মানুষ শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও দিনটি পালনে উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে সকল স্কুল-কলেজ, অফিস-আদালত, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহ এবং বে-সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং উপজেলা পরিসদ হল রুমে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা সভা ও বিভিন্ন শিক্ষার্থীদের প্রতিযোগীতার পুরস্কার বিতরন করা হয়েছে। বাদ জোহর ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়ার আয়োজন করা হয়েছে।

এছাড়া ব্রাক্ষনবাড়িয়া পলিটেকনিক ইন্সটিটিউট এ শ্রদ্ধা নিবেদন করেন কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ এবং কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের অধ্যক্ষ হাফেজ মোহাম্মদ শফিকুর রহমান, ইসলামপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ ওসি তদন্ত কাঞ্চন কুমার সিংহ, উপজেলা আওয়ামীলীগ শ্রম সম্পাদক মোবারক হোসেন, দিশারী সমাজ কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক মো,শফিকুল ইসলাম প্রমুখ।






Shares