Main Menu

বিজয়নগরে কঠোর অবস্থানে প্রশাসন :: তবুও স্বাস্থ্যবিধি মানছেনা সাধারন মানুষ, হাট বন্ধ ঘোষণা

+100%-

মো,জিয়াদুল হক বাবু ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে প্রশাসন কঠোর অবস্থানে থাকলে ও স্বাস্থ্য বিধি মানছেন না সাধারন মানুষ। সরকারি নির্দেশনায় কঠোর লকডাউনে বিধি নিষেধ অমান্য করায় প্রতিদিন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ব্যবসায়ী সহ অযথা ঘুরাঘুরি করা লোকদের মামলা দিয়ে অর্থ দন্ড প্রদান করে ও সাধারণ লোকদের ঘরে রাখতে পারছেনা প্রশাসন। এতে উপজেলা প্রশাসন এর সাথে সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনী কাজ করছে।

সরজমিনে দেখা গেছে উপজেলার বিভিন্ন হাট বাজারে মানুষ অকারনে ঘুরছে এবং প্রশাসনের লোকজন বাজারে অবস্থান নিলে লোকজন পালিয়ে যায় বেশীর ভাগ মানুষ চোর পুলিশ খেলায় ব্যাস্ত ।হরষপুর দেওয়ান বাজারে সোমবার ও শুক্রবার বসে সাপ্তাহিক হাট। এই হাটে পাশের উপজেলার একাংশ সহ আশপাশের লোকজন ভীড় জমায় এবং বেশীর ভাগ লোক স্বাস্থ্য বিধি মানছেন না । ফলে উপজেলা প্রশাসন করোনা পরিস্থিতিতে সাপ্তাহিক হাট আজ সোমবার এর পর থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কে,এম ইয়াসির আরাফাত বলেন, কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ রোধে সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের প্রথম দিন থেকে প্রশাসনিক তৎপরতা জোরদার করা হয়েছে, প্রতিদিন মহাসড়ক সহ বিভিন্ন হাট বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় কর হচ্ছে এবং করোনা সম্পর্কে সচেতনা বৃদ্ধি করতে উপজেলার প্রত্যেকটি গ্রামে মাইকিং করা হচ্ছে ও সাধারণে মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন করা হচ্ছে । হরষপুর দেওয়ান বাজারের সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হয়েছে এবং লোকজন স্বাস্থ বিধি না মানলে প্রশাসন আরো কঠিন হতে বাধ্য হবে






Shares