Main Menu

বিজয়নগরের ইউপি সদস্য আড়াই বছর ধরে প্রবাসে

+100%-

মোঃ জিয়াদুল হক:: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে এক ইউনিয়ন পরিষদ সদস্য দীর্ঘদিন যাবত প্রবাসে অবস্থান করছেন। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না কতে দীর্ঘদিন যাবত প্রবাসে অবস্থান করলেও রহস্যজনক কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। জানা যায়, উপজেলার পত্তন ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য সাগর চাঁন প্রায় আড়াই বছর যাবত কুয়েতে অবস্থান করছেন। সরকারি নিয়ম অনুযায়ী জনপ্রতিনিধিদের স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে দেশের বাইরে চিকিৎসা ও ভ্রমণে যেতে পারেন। এই অনুমতির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আবেদন করতে হয়। আবেদনটি উপজেলা প্রশাসন থেকে জেলা প্রশাসনের কার্যালয় হয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যায়। কিন্তু ইউপি সদস্য সাগর চাঁন বাইরে যাওয়ার জন্য আবেদন তো দূরের কথা কাউকে মৌখিকভাবেও জানাননি।

ফলে গত আড়াই বছরে ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত প্রায় ২৭টি সভায় তিনি অংশগ্রহণ করেননি। পত্তন ইউনিয়ন পরিষদে সভা করে সকল সদস্য ও চেয়ারম্যানের সাক্ষরিত রেজ্যুলেশন আকারে উপজেলা প্রশাসনকে অবগত করেছে প্রায় দেড় বছর আগে। কিন্তু সাগর চান তার পদে বহাল তবিয়তে আছে।

তবে স্থানীয়রা জানায়, সাগর চাঁন দীর্ঘদিন যাবত প্রবাসে বসবাস করছেন। এব্যাপারে পত্তন ইউপি চেয়ারম্যান মো: রতন মিয়া জানান ,সে দীর্ঘ দিন যাবত কুয়েতে আছেন এবং ২৭ টি সভায় অংশ গ্রহন করেনি ।আমরা প্রায় দেড় বছর আগে সকল সদস্যদের নিয়ে সভা করে রেজুলেশন করে উপজেলা প্রশাসনকে অবহিত করেছি।

নবনিযুক্ত বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম. ইয়াসির আরাফাত বলেন, আমি এখানে নতুন এসেছি এবং বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছি ।এ বিষয়ে উর্ধতন কর্মকর্তা সহ স্থানীয় সরকার মন্ত্রনালয়ে ব্যবস্থা নিতে আবেদন করা হয়েছে ।



« (পূর্বের সংবাদ)



Shares