Main Menu

বিজয়নগরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে খাল উদ্ধার

+100%-

মো,জিয়াদুল হক বাবু।ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার বুধন্তী ইউনিয়নের শশই গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে খাল উদ্ধার করেন সহকারী কমিশনার ( ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান। আজ মঙ্গলবার ১ সকাল ১১ টায় এ অভিযান পরিচালনা করে খাল উদ্ধার করে এবং এর ফলে প্রায় ৪০ বিঘা জমি চাষাবাদ এর ব্যবস্থা হয়েছে।

জানা যায়, প্রায় ৬ মাস আগে গ্রামের নুর ইসলাম, লাল খা, আনুয়ার খা, কুতুব আলী সহ কয়েকজন লোক দ্বারা সরকারি খালের জায়গা মাটি দ্বারা আবদ্ধ করে জলাবদ্ধতার সৃষ্টি করেন। এতে প্রায় ৪০ বিঘা জমিতে ফসল উৎপাদন করতে পারছে না এবং বৃষ্টি হলেই গ্রামে জলাবদ্ধতা সৃষ্টি হয় । দীর্ঘ দিন এলাকার সর্দার গণ বিচার সালিশ করেও এতে কোনো কাজ হয়নি, পরবর্তীতে চেয়ারম্যান বরাবর দরখাস্ত করেও কোনো লাভ হয়নি নিরুপায় হয়ে উপজেলা ও জেলা প্রশাসকের বরাবর এলাকা বাসীর পক্ষ থেকে আলমগির হোসেন ও ফজলুর রহমান দরখাস্ত করেন৷

এর প্রেক্ষিতে এলাকার প্রায় ৪০ বিঘা জমির ফসল উৎপাদন ব্যাহত হওয়ায় এবং গ্রামে জলাবদ্ধতা নিরসনে আজ মঙ্গলবার উপজেলা ভূমি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান অভিযান পরিচালনা করে খালটি উদ্ধার করেন। এ উদ্ধার অভিযান কালে উপজেলা ভূমি সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি কর্মকর্তা, মেম্বার মোহাম্মদ সোলেমান মিয়া ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।এব্যপারে সহকারী কমিশনার ভুমি মো,মাহবুবুর রহমান বলেন,খাল ভরাট করায় ফসলী জমিতে চাষাবাদ ব্যাহত হয় এবং এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে খালটি উদ্ধার করা হয়।






Shares